আর্কাইভ থেকে বাংলাদেশ

বিশ্ব করোনা: মৃত্যু আরও ৭৯৯, কমেছে সংক্রমণ

বিশ্ব করোনা: মৃত্যু আরও ৭৯৯, কমেছে সংক্রমণ

করোনায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু ও শনাক্ত কখনো কমছে আবার কখনো বাড়ছে। গেলো ২৪ ঘণ্টায় নতুন করে এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৭৯৯ জন। মোট মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৬১ হাজার ৯৮৮ জনের। নতুন শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৬৫৯ জন। 

মঙ্গলবার (১১ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়। 

সর্বশেষ তথ্য অনুযায়ী, গেলো ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৯৯ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৫ লাখ ৬১ হাজার ৯৮৮ জনে। ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৫ হাজার ৬৫৯ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৭০ লাখ ৮২২ জনে।

গেলো ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৭ জনের এবং শনাক্ত হয়েছে ৬ হাজার ৭৪১ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১ হাজার ৫৪৩ জন এবং মৃত ১৮ জন। ইতালিতে আক্রান্ত ১৫ হাজার ৮৯ জন এবং মৃত্যু ৫১ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩২ হাজার ১১৭ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের। জাপানে মৃত ৫০ জন এবং আক্রান্ত ১৩ হাজার ৩৮ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৯ হাজার ৩৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৭৯ জনের।

গেলো ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৬৬১ জন এবং মৃত্যু হয়েছে ৯৬ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১০৬ জন এবং ৩৩ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৯৮১ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) একে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

তাসনিয়া রহমান

 

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্ব | করোনা | মৃত্যু | আরও | ৭৯৯ | কমেছে | সংক্রমণ