Connect with us

নিউজ

গণমাধ্যমের কাছে বেশি চাই না প্রাপ্য কাভারেজ চাই: কাদের

Published

on

গণমাধ্যমের কাছে নিজেদের প্রাপ্য কাভারেজটুকু প্রত্যাশা করি। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার (১৬ নভেম্বর) রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত গণমাধ্যমের সম্পাদকদের সঙ্গে এক সৌজন্য সভায় তিনি প্রত্যাশা করেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা বেশি চাই না। ডিও (প্রাপ্য) কাভারেজ চাই। যা আছে আমাদের সেটুকুই দেন। আমরা আমাদের ডিওটা চাই। আমরা এটাও বলি না যে, বিএনপিকে কাভারেজ দিয়েন না। তাদেরকেও দেন।

সেতুমন্ত্রী বলেন, আমি আজকে দেখতে পাচ্ছি বাংলাদেশের মিডিয়ার গুরুত্বপূর্ণ ব্যক্তিরা সবাই এখানে এসেছেন। আপনাদের সবাইকে আমি ধন্যবাদ জানাচ্ছি, কৃতজ্ঞতা জানাচ্ছি।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

নিউজ

সাংবাদিককে মারধরের ঘটনায় ক্র্যাবের নিন্দা

Published

on

পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের হাতে ঢাকা মেইলের স্টাফ রিপোর্টার খলিলুর রহমানকে মারধরের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব)। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছে সাংবাদিকদের এ সংগঠনটি।

আজ রোববার (১২ ফেব্রুয়ারি) ঘটনা ঘটার পরপরেই দুপুরে তাৎক্ষণিক এক বিজ্ঞপ্তিতে ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক মামুনূর রশিদসহ কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ পুলিশ কর্মকর্তার এমন আচরণে তীব্র নিন্দা জানান। পাশাপাশি ক্রাইম রিপোর্টারের সঙ্গে পুলিশের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় করার আহ্বান জানান তারা।

উল্লেখ্য সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর সিটি কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় কয়েকজন ছাত্রকে পুলিশ গাড়িতে তোলে। এমন ছবি তুলতে গেলে পুলিশ খলিলুর রহমানের ওপর হামলা করে। গুরুতর আহত হন সাংবাদিক খলিল। পরে তার তোলা সব ছবি ও ভিডিও মুছে ফেলা হয়।

 

পুরো পরতিবেদনটি পড়ুন

নিউজ

সংবাদ উপস্থাপিকা ডা. নাতাশার মৃত্যু

Published

on

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) সহযোগী অধ্যাপক ও মাছরাঙা টেলিভিশনের সংবাদ উপস্থাপিকা ডা. এন কে নাতাশা মারা গেছেন।

গেলো বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান তিনি। মাছরাঙা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার মাহমুদ কমল বিষয়টি নিশ্চিত করেছেন।

কমল বলেন, তার স্তন ক্যান্সার শনাক্ত হয় ২০১৯ এর মাঝামাঝি সময়ে। এরপর দীর্ঘদিন চিকিৎসা নিয়েছেন দেশে এবং দেশের বাইরে। স্তন ক্যান্সারের সার্জারি হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর গেলো বছর সেপ্টেম্বরে আগের চেয়ে অনেকটাই সুস্থ হয়ে উঠেন তিনি। নিউজও পড়া শুরু করেন। কিন্তু গেলো বছরের ডিসেম্বর আবারও তার শারীরিক অবস্থা খারাপ হতে শুরু করে। এর মধ্যেই গতকাল রাতে হার্ট অ্যাটাক করেন। সাড়ে তিনটায় তিনি রাজধানীর স্কয়ার হাসপাতালে মারা যান।

উল্লেখ্য, ডা. নাতাশা ডায়াবেটিস ও স্বাস্থ্য বিষয়ে পিএইচডি করেছেন। এআইইডিসিআর থেকে প্রকাশিত হেলথ বুলেটিনের ম্যানেজিং ডিরেক্টর ছিলেন তিনি।

পুরো পরতিবেদনটি পড়ুন

নিউজ

ক্র্যাবের সভাপতি তমাল, সম্পাদক মামুন

Published

on

অপরাধ বিষয়ক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন দৈনিক বাংলাদেশ প্রতিদিনের মির্জা মেহেদী তমাল। এছাড়া সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ডেইলি অবজারভারের মামুনুর রশীদ।

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) রাতে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি নির্বাচন-২০২৩ এর ফলাফল ঘোষণা করেন।

রাজধানীর সেগুনবাগিচায় ক্র্যাব কার্যালয়ে দিনভর ভোট উৎসবে ২৯৩ ভোটের মধ্যে ২৭৩ জন ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে মির্জা মেহেদী তমাল ১৫২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। এই পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দৈনিক ইত্তেফাকের আবুল খায়ের পেয়েছেন ১১৪ ভোট।

আগামী এক বছরের জন্য নির্বাচিত কার্যনির্বাহী এ কমিটির সাধারণ সম্পাদক হিসেবে ১৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মামুনুর রশীদ। এ পদে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সিরাজুল ইসলাম পেয়েছেন ১১০ ভোট।

সহ-সভাপতি পদে ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মিজানুর রহমান (মাসুম মিজান)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহীন আবদুল বারী পেয়েছেন ১০৩ ভোট। যুগ্ম সম্পাদক পদে রুদ্র মিজান ১৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নিয়াজ আহমেদ লাবু ১৩১ ভোট পেয়েছেন। অর্থ সম্পাদক পদে মো. এমদাদুল হক খান ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আর তার একমাত্র প্রতিদ্বন্দ্বী হরলাল রায় সাগর ১২৩ ভোট পেয়েছেন ভোট।

Advertisement

সাংগঠনিক সম্পাদক হিসেবে আনোয়ারুল হক বকুল (বকুল আহমেদ) সর্বোচ্চ ২১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দী খন্দকার হানিফ রাজা পেয়েছেন ৪৬ ভোট। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে এস এম ফয়েজ ১৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আবু হেনা রাসেল ১১৭ ভোট পেয়েছেন । কল্যাণ সম্পাদক পদে ওয়াসিম সিদ্দিকী ১৬৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী শাহীন আলম পেয়েছেন ৯৭ ভোট। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে মো. আবু জাফর ১৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ কালিমউল্যাহ পেয়েছেন ১১৫ ভোট।

আন্তর্জাতিক সম্পাদক পদে তানভীর হাসান ১৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিতিদ্বন্দী মোহাম্মদ জাকারিয়া পেয়েছেন ১১৫ ভোট।

এদিকে দপ্তর সম্পাদক পদে কামাল হোসেন তালুকদার, প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে ইসমাঈল হুসাইন ইমু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য হিসেবে তিনটি পদের বিপরীতে তিনজন বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হয়েছেন। তবে ক্রম নির্ধারণের জন্য এ পদে ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। ভোটারদের রায়ে প্রথম কার্যনির্বাহী সদস্য হিসেবে ১৭৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আবদুল্লাহ আল মামুন। এছাড়া, মো. জসীম উদ্দীন ১৩৫ ভোট পেয়ে দ্বিতীয় ও এনামুল কবীর রুপম ৯২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

ক্র্যাব নির্বাচন পরিচালনা কমিটি-২০২৩-এর চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন পারভেজ খান। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ভোট গণনা শেষে তিনি ফল ঘোষণা করেন।

Advertisement

 

পুরো পরতিবেদনটি পড়ুন

সর্বাধিক পঠিত