বিএনপি

বিএনপি সংস্কারের বিষয়ে আগেই ৩১ দফা ঘোষণা করেছে

অনেকে সংস্কার নিয়ে নতুন নতুন কথা বলছেন, যা বিএনপির কাছে নতুন কিছু নয়বিএনপি সংস্কারের বিষয়ে ৩১ দফা অনেক আগেই ঘোষণা করেছে বলে জানিয়েছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শনিবার (২৬ অক্টোবর)দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে এলডিপির কাউন্সিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন,এখন সময় এসেছে নির্বাচনের মধ্য দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করার। সুষ্ঠু নির্বাচনের মধ্য দিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই।

সুষ্ঠু নির্বাচন দিয়ে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, খুব অল্প সময়ের মধ্যেই নির্বাচনী সংস্কার সম্ভব। যে জাতীয় ঐক্যের মাধ্যমে শেখ হাসিনার পতন হয়েছে, তা ধরে রাখতে হবে।

শেখ হাসিনার পতনের মধ্য দিয়ে  মানুষের নতুন ভাবনা জেগেছে উল্ল্যেখ করে তিনি আরও বলেন, আগামীর বাংলাদেশকে এগিয়ে নিতে হলে এই জাতীয় ঐক্য অটুট রাখতে হবে। এই জাতীয় ঐক্যের মাধ্যমে সবার গন্তব্য সুন্দর করতে হবে। সেই গন্তব্যস্থলটা কোথায়? সেই গন্তব্যস্থল হচ্ছে বাংলাদেশের মানুষের মালিকানা তাদের কাছে ফিরিয়ে দেওয়া।

 

সাবেক এই মন্ত্রী বলেন, শেখ হাসিনা বাংলাদেশের প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দিয়েছেবাংলাদেশের অবকাঠামোগুলো ধ্বংস করে দিয়েছে। রাজনৈতিক অবকাঠামো ধ্বংস করেছে। সেগুলো আমাদের একতাবদ্ধ করেই সংস্কার করতে হবে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপি