আর্কাইভ থেকে ফুটবল

ক্যাসিনো-কাণ্ডের পর ওয়ান্ডারার্স ক্লাবের নির্বাচন ২৬ জুলাই

ক্যাসিনো-কাণ্ডের পর ওয়ান্ডারার্স ক্লাবের নির্বাচন ২৬ জুলাই

এক সময় ঢাকার ফুটবলে সমৃদ্ধ ছিল ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব। অনেক নামীদামি খেলোয়াড় খেলেছেন ঐতিহ্যবাহী এই ক্লাবে। ১৯৫০ থেকে ৫৬ সাল পর্যন্ত টানা ছয়বার তৎকালীন ফুটবল লিগ শিরোপা জিতেছে ক্লাবটি। বর্তমানে আবাহনী-মোহামেডান লড়াই দর্শকদের মাঝে যে উত্তাপ ছড়ায়, পঞ্চাশ-ষাটের দশকে সেই উত্তাপের মূলে ছিল ওয়ান্ডারার্স-মোহামেডান। কিন্তু ধীরে ধীরে সেই ঐতিহ্য হারিয়ে ফেলে ওয়ান্ডারার্স। ক্যাসিনো-কাণ্ডের পর প্রথম নির্বাচন হতে যাচ্ছে প্রায় দুইশ বছরের পুরোনা এই ক্লাবটির।

আগামী ২৬ জুলাই রাজধানীর জনসন রোডের স্টার হোটেলে ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের দ্বিবার্ষিক সভা ও কার্যনির্বাহী কমিটির নির্বাচন হতে যাচ্ছে। ১৯৩৭ সালে গঠিত এই ক্লাবটির সদস্য সংখ্যা প্রায় চার শতাধিক। নির্বাচন ঘীরে মতিঝিলের ঐতিহ্যবাহী এই ক্লাবে বিরাজ করছে উৎসবের আমেজ। 

তবে নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে চাইলে সদস্য পদ নবায়ন করতে হবে। আগামী ৩০ জুনের মধ্যে ক্লাবের সাধারণ সম্পাদক বিপুল ঘোষ শংকর এবং দফতর সম্পাদক তারেক আলমের সঙ্গে যোগাযোগ করে সদস্যপদ নবায়ন করতে বলা হয়েছে। 

নির্বাচন প্রসঙ্গে ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের সহসভাপতি নিজামউদ্দিন চৌধুরী পারভেজ বলেন, ‘নির্বাচন উপলক্ষে ক্লাবে এখন উৎসবের আমেজ বইছে। আমরা নির্ধারিত সময়ে নির্বাচন করতে বদ্ধপরিকর। এ ছাড়া ওয়ান্ডারার্সকে আরও সাফল্যমণ্ডিত করতে ঢাকার ঐতিহ্যবাহী নবাব খাজা পরিবারের সদস্যদের ক্লাবে অন্তর্ভুক্ত করার চিন্তাভাবনা রয়েছে।’ 

ঐতিহ্যবাহী ওয়ান্ডারার্স ক্লাব ক্রিকেট, ফুটবল, হকি, কাবাডি, বক্সিং, রাগবি, সুইমিং, শ্যুটিং, ব্যাডমিন্টন ও রোয়িংয়ের মতো ডিসিপ্লিনগুলোতে অংশ নিয়ে থাকে।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ক্যাসিনোকাণ্ডের | ওয়ান্ডারার্স | ক্লাবের | নির্বাচন | ২৬ | জুলাই