ফুটবল

মেসির দশ নম্বর জার্সি পরে যা বললেন দিবালা

স্পোর্টস ডেস্ক

চিলির বিপক্ষে গোল করার পর পাওলো দিবালার উদযাপন ছবি: সংগৃহীত

চিলির বিপক্ষে দশ নম্বর জার্সি পরে মাঠে নেমেছিলেন পাওলো দিবালা। বিশ্বকাপ কোয়ালিফায়ারের সেই ম্যাচে লিওনেল মেসির আইকনিক জার্সি নম্বর নিয়ে মাঠে নেমে একটি গোলও করেছেন দিবালা। বদলি খেলোয়াড় হিসেবে করা তার সেই গোলের মাধ্যমে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। 

মেসি এখন চোটে আছেন। ম্যাচ খেলার মতো অবস্থায় নাই বলেই দলের সাথে তিনি নেই। মেসির দশ নম্বর জার্সি চাপিয়ে মাঠে নামেন দিবালা। ৩০ বছর বয়সী এই ফুটবলার সেই জার্সির মূল্যায়ন আলাদাভাবেই করলেন।

ম্যাচ শেষে এই ফুটবলার বলেন, আমি জানি এটা আমার শার্ট নয়। আমরা সবাই জানি এটা লিওর (লিওনেল মেসি) শার্ট। কিন্তু ঠিক আছে, আমি চেষ্টা করেছি এই শার্টের সবচেয়ে সেরা প্রতিনিধিত্ব করতে। আমার সেরাটা দিতে, আমার মনে হয় আমি এটা করতে পেরেছি।

দিবালা দশ নম্বর জার্সি পরবেন, এটি কোচিং প্যানেলের সিদ্ধান্ত ছিল। পাশাপাশি দলের সতীর্থরাও এ সিদ্ধান্তে উৎসাহ জুগিয়েছে। এই ফুটবলার বলেন, ‘আমি বুঝতে পারছিলাম না, এটা গ্রহণ করা উচিত হবে কি না! এটা তো আসলে একটা দায়িত্ব।‘

২০২৬ বিশ্বকাপ কোয়ালিফায়ারের ২৩ সদস্যের দলে শুরুতে ছিলেন না দিবালা। পরবর্তীতে তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়। চিলির বিপক্ষে বেঞ্চে ছিলেন প্রথমার্ধের পুরোটা জুড়ে। দ্বিতীয়ার্ধ প্রায় শেষ হয়ে আসছিল, ৭৯ মিনিটে গিয়ে দিবালাকে মাঠে নামানো হয়।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন পাওলো দিবালা | লিওনেল মেসি | জার্সি | আর্জেন্টিনা