Connect with us

লাইফস্টাইল

অগ্ন্যাশয় ক্যানসারের কিছু উপসর্গ

Avatar of author

Published

on

উপসর্গ

অগ্ন্যাশয় হচ্ছে দেহের ইনস্যুলিন ক্ষরণের প্রধান কেন্দ্র। আর শরীরের এই গ্রন্থিতেই বাসা বাধতে পারে মরণঘাতী ক্যান্সার। সাধারণত এই ক্যান্সার মধ্যবয়সিদের মাঝে বেশি হয়ে থাকে। আর নারীদের তুলনায় এটি পুরুষদের মধ্যে বেশি হতে দেখা যায়।

ক্যানসারের চিকিৎসা কতটা কার্যকর হবে, তার অনেকটাই নির্ভর করে কখন রোগ ধরা পড়ছে তার উপর। বহু ক্ষেত্রেই দেখা যায়, এমন সময়ে এই মারণরোগ ধরা পড়ে যে, চিকিৎসকদের আর কিছু করার থাকে না। অগ্ন্যাশয় ক্যানসারও তার ব্যতিক্রম নয়। অগ্ন্যাশয়ের ক্যানসার সহজে চিহ্নিত করা যায় না। কিন্তু অগ্ন্যাশয়ের পরীক্ষা করানোর চল খুব বেশি নেই। ফলে যখন ধরা পড়ে, অনেকটাই ছড়িয়ে যায় ক্যানসার। ছড়ায় মূলত ফুসফুস আর যকৃতে।

ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিসের মতে, ‘স্থূলতা, ডায়াবিটিসের সমস্যা, ধূমপান এই ক্যানসারের ঝুঁকি বাড়ায়।’

মারাত্মক এই ক্যানসার সম্পর্কে আগে থেকেই সচেতন হতে হবে। জেনে রাখতে হবে অগ্ন্যাশয় ক্যানসারের প্রধান কিছু লক্ষণ-

বদহজম

খাওয়াদাওয়ায় অনিয়ম হলে কমবেশি সকলেই বদহজমের সমস্যায় ভোগেন। তবে এই সমস্যা সাময়িক। যদি দেখেন ওষুধ খাওয়ার পরেও কিছুতেই পেটখারাপ কমছে না, তা হলে দেরি না করে চিকিৎসকের পরামর্শ নেয়া উচিত।

Advertisement

খিদে চলে যাওয়া

বদহজমের সঙ্গে সঙ্গে খাওয়াদাওয়ার ইচ্ছা চলে যাওয়াও প্যানক্রিয়াসের ক্যানসারের লক্ষণ।

বমিভাব

সারাক্ষণ বমি বমি ভাবও প্যানক্রিয়াসের সমস্যার লক্ষণ।

পেটে ব্যথা

ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিসের মতে, ‘যাদের এই ক্যানসার ধরা পড়ে, তাদের বেশির ভাগই চিকিৎসকের কাছে যান পেটব্যথার সমস্যা নিয়ে। অসহ্য পেটে যন্ত্রণা এই ক্যানসারের অন্যতম লক্ষণ।’

পিঠে ব্যথা

কিছু খেলে কিংবা শুয়ে থাকলে এই যন্ত্রণা আরও বেড়ে যায়। অনেকের ক্ষেত্রে যন্ত্রণা পেট থেকে পিঠের দিকেও ছড়িয়ে পড়ে।

উপসর্গ

জন্ডিস

বার বার জন্ডিসে আক্রান্ত হওয়া খুবই খারাপ ইঙ্গিত। প্যানক্রিয়াসের ক্যানসারে আক্রান্ত হলে প্রাথমিক পর্যায় অনেকেই জন্ডিসে আক্রান্ত হন।

Advertisement

ডায়রিয়া

আজেবাজে কিছু না খেয়েও ঘন ঘন ডায়রিয়া হলে সাবধান হতে হবে।

কোষ্ঠকাঠিন্য

মলত্যাগের অভ্যাসে আচমকা বদল আসাও প্যানক্রিয়াসের ক্যানসারের অন্যতম লক্ষণ। তাই হঠাৎ কোষ্ঠকাঠিন্যে আক্রান্ত হলে দেরি না করে চিকিৎসকের কাছে যান।

জ্বর

জ্বরের সঙ্গে অগ্ন্যাশয়ের ক্যানসারের সব সময়ে যোগ না থাকলেও দীর্ঘদিন জ্বর থাকা মোটেই ভাল লক্ষণ নয়। অগ্ন্যাশয়ের ক্যানসারের থেকে তৈরি হওয়া জটিলতা থেকে এই সমস্যা দেখা দিতে পারে।

ক্লান্তি

যে কোনও ধরনের ক্যানসারের ক্ষেত্রেই ক্লান্তিবোধ অন্যতম লক্ষণ। এটি অঅগ্ন্যাশয় ক্যানসারেরও লক্ষণ হতে পারে।

উপসর্গ

মানসিক অবসাদ

কোনও কারণ ছাড়াই মন খারাপ লাগছে? চিকিৎসকের পরামর্শ নিন। অগ্ন্যাশয়ের ক্যানসার থেকেও এই সমস্যা দেখা দিতে পারে। ঠিক কেন এমন হয় তা নিয়ে অবশ্য নিশ্চিত নন কেউ।

Advertisement

রক্ত জমাট বাঁধা

খুব বিরল হলেও কিছু ক্ষেত্রে এই সমস্যা দেখা দিতে পারে। রক্ত জমাট বেঁধে যাওয়ার সঙ্গে কিছু ক্ষেত্রে পা ফোলা ও শ্বাসকষ্ট দেখা দেয়।

ডায়াবেটিস

খুব অল্প সংখ্যক মানুষের এমন হয়। তবে আচমকা ডায়াবিটিস দেখা দেয়ায় অগ্ন্যাশয়ের ক্যানসারের লক্ষণ হতে পারে। বিশেষ করে ডায়াবিটিসের সঙ্গে যদি ওজন কমে যাওয়ার সমস্যা যুক্ত হয়, তবে চিকিৎসকের সঙ্গে কথা বলা জরুরি।

এগুলোর বাইরেও অনেক সময় অগ্ন্যাশয় ক্যান্সারের কোনো উপসর্গ নাও থাকতে পারে, অথবা সেগুলো চিহ্নিত করা কঠিন হতে পারে। তবে এ ক্যান্সারের এ ধরনের লক্ষণ শরীরে দেখা দিতে পারে।

Advertisement
মন্তব্য করতে ক্লিক রুন

মন্তব্য করতে লগিন করুন লগিন

রিপ্লাই দিন

লাইফস্টাইল

খাবার খাওয়ার আগে, মাঝে না পরে, কখন পানি পানে হজম ভালো হবে?

Avatar of author

Published

on

পানি-পান

খেতে খেতে হেঁচকি ওঠার ভয়ে হাতের কাছে পানি রাখেন অনেকেই। কিন্তু প্রয়োজন না হলে মুখে ঠেকান না। খেতে খেতে পানি খাওয়া না কি খারাপ! খাবার খাওয়ার পরেই সঙ্গে সঙ্গে পানি খেলে না কি হজমের গোলমাল হয়। পানি খাওয়া নিয়ে ছড়িয়ে রয়েছে এমন নানা ধারণা। শারীরবৃত্তীয় কাজকর্ম সঠিক ভাবে পরিচালনা করতে পানি খাওয়ার প্রয়োজন রয়েছে। শরীরে আর্দ্রতা বজায় রাখতেও সাহায্য করে পানি। খেতে খেতে হঠাৎ গলায় খাবার আটকালে বা হেঁচকি উঠলে পানি তো খেতেই হবে। কিন্তু হজমের সমস্যা নিরাময় করতে চাইলে পানি খেতে হবে নিয়ম মেনে।

খাবার খাওয়ার পর পানি খেলে হজম ভাল হয়। বিপাকক্রিয়া ভাল রাখতেও পানির ভূমিকা রয়েছে। তার জন্য সঠিক নিয়ম জেনে পানি খেতে হবে। তবে যাদের হজমের সমস্যা রয়েছে, তারা খাবার খাওয়ার অন্তত আধঘণ্টা আগে পানি খাবেন। খেতে খেতে পানি খেলে পরিপাক ক্রিয়া ভাল হয়। খাবারের অংশ পাকস্থলীতে থিতু হতে পারে। আবার যাদের অতিরিক্ত পিত্তরস বা উৎসেচক ক্ষরণ হয়, তাদের খাবার খাওয়ার কিছুক্ষণ পর পানি খেয়ে নেয়া ভাল।

পানি পান

খাবার খাওয়ার আগে পানি খেলে কী উপকার হয়?

অতিরিক্ত খাবার খেয়ে ফেলার প্রবণতা নিয়ন্ত্রণ করা যায়, হজম ভাল হয়। যারা ওজন নিয়ন্ত্রণে রাখতে চাইছেন, তাদের জন্য এই অভ্যাস ভাল। তাছাড়া খাবার খাওয়ার আগে পানি খেলে বিপাকক্রিয়া ভাল হয়। বিপাকহার জনিত সমস্যাগুলি নিয়ন্ত্রণে থাকে।

খাবার খেতে খেতে পানি খেলে কী উপকার হয়?

খাবার খেতে খেতে সামান্য পানি গ্লাসে চুমুক দিয়ে খেলে গিলতে সুবিধা হয়। খাদ্যনালি থেকে পাকস্থলী পর্যন্ত খাবার নিয়ে যেতে সাহায্য করে জল। এছাড়া, হজমেও গতি আসে। তবে পানি খাওয়ার পরিমাণ সম্পর্কে অবহিত থাকা প্রয়োজন।

পুরো পরতিবেদনটি পড়ুন

পরামর্শ

লেবুতে রস আছে কিনা বুঝবেন যেভাবে

Avatar of author

Published

on

সারাদেশেই বইছে তীব্র দাবদাহ। গরমে হাঁসফাঁস অবস্থা। ঘরে বা ঘরে বাইরে কোথাও স্বস্তি নেই। বার বার পানি পান করেও তৃপ্ত হচ্ছে না দেহ। শরীর চাঙ্গা রাখতে লেবুর শরবতে জোঁকছে অনেকে। বাইরে থেকে ঘেমেনেয়ে ফেরার পর কেউ যদি এক গ্লাস লেবুর শরবত এগিয়ে দেন, উল্টো দিকের মানুষটির মুখে হাসি ফুটতে বাধ্য। এই গরমে চাঙ্গা এবং চনমনে থাকতে লেবু জলের জুড়ি মেলা ভার।

তবে তার জন্য বাড়িতে পাতিলেবু থাকা চাই। শুধু পাতিলেবু থাকলে চলবে না, তাতে রসও থাকতে হবে। পাতিলেবু চিপে রস বেরোবে কিনা, তা আগে থেকে বলা যায় না। বাইরে থেকে দেখে তরতাজা মনে হলেও, বাড়ি নিয়ে আসার পর ভুল ভাঙে। তবে রসে টইটুম্বর লেবু চেনার কিছু টোটকা রয়েছে। জেনে রাখলে ঠকতে হবে না।

১. লেবুর খোসার অংশটিতে হাত বুলিয়ে পরখ করে নিন মসৃণ কিনা। যদি মসৃণ না হয়, তা হলে সেটা না নেওয়াই শ্রেয়। কারণ অমসৃণ খোসাযুক্ত লেবুতে রসের পরিমাণ কম থাকে। চকচকে, মসৃণ ত্বক দেখেই লেবু কিনে আনুন।

২. রসালো লেবু চেনার ক্ষেত্রে রং অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে লেবুগুলিক পাক ধরেছে, হলুদ রং এসেছে সেগুলি নিশ্চিন্তে নিতে পারেন। সবুজ লেবু কচি হলেও, তাতে রস বেশি নয়। গন্ধই আছে শুধুমাত্র।

৩. রসের ভারে লেবুর ওজনও বেশি হবে, সেটাই স্বাভাবিক। তাই হাতে নিয়ে দেখুন ভারী লাগছে কিনা। যদি ওজনদার মনে হয়, তা হলে নিতে পারেন। ছোট, হালকা ওজনের লেবুতে রসের পরিমাণ কম।

Advertisement

৪. হাড়িতে চাল টিপে যেমন বোঝা যায় ভাত হয়েছে কিনা, তেমনই লেবুর গায়ে চাপ দিয়ে বোঝা যায় সেটা শুকনো না রসালো। রস থাকলে লেবু নরম হয়। কিন্তু শুকনো লেবু বেশ শক্ত হয়। হাতে নিয়ে পরখ করে দেখলেই দু’টো অবস্থার ফারাক বোঝা যাবে।

জেএইচ

পুরো পরতিবেদনটি পড়ুন

পরামর্শ

পুনরায় গরম করলে যে ৭ খাবার হয় ‘বিষাক্ত’

Avatar of author

Published

on

কর্মব্যস্ত জীবনে আমরা সময় বাঁচানোর জন্য কয়েকদিনের খাবার একসঙ্গে রান্না করে ফ্রিজে রেখে দেই এবং পরে সেটা অল্প অল্প করে গরম করে খাই। এটি আসলেই একটি ভালো অভ্যাস। কথায় বলে, অলস ব্যক্তির ‘বেস্ট ফ্রেন্ড’ নাকি ওভেন। টেবিলে খাবার রেখে মুঠোফোন স্ক্রলিংয়ে ব্যস্ত। দুই ঘণ্টা পর চায়ের কাপে চোখ পড়লো। মনে পড়লো, চায়ে তো আর চুমুক দেয়া হয়নি। সহজ সমাধান হিসেবে ঠান্ডা চা ঢুকিয়ে দিলেন ওভেনে। এ রকম ঘটনা সচরাচর ঘটছেই। চুলায় গরম করাও ক্ষতিকর। ওভেনে সেই ক্ষতির পরিমাণ আরও বেশি। পুষ্টিমান কমতেই থাকে। জেনে নিন, কোন খাবারগুলো পুনরায় গরম করলে বিষাক্ত হতে থাকে।

এক. চা

বিশ্বের জনপ্রিয় পানীয়গুলোর একটি চা। অনেক সময় কাজের ব্যস্ততায় চা বানিয়ে উষ্ণ থাকতেই তা পান করা হয়ে ওঠে না। ঠান্ডা হয়ে গেলে সে চা অনেকেই গরম করে খেয়ে থাকেন। এটা করা যাবে না। চা দ্বিতীয়বার গরম করলে তাতে অ্যাসিডের মাত্রা বেড়ে যায়, যা পান করলে বদহজম বা পাকস্থলীর সমস্যা দেখা দিতে পারে।

দুই. আলু

আলু আমাদের সবচেয়ে ‘আপন’ সবজি। সবকিছুর সঙ্গেই তার ভাব। রান্নার পর আলু পুনরায় গরম করার ফলে এর পুষ্টিমান কমতে থাকে। এমনকি রান্না করা আলু লম্বা সময় ধরে কক্ষ তাপমাত্রায় রাখলেও এর পুষ্টিমান কমতে থাকে। এমনকি বিষাক্তও হয়ে পড়ে। তাই যে খাবার ফ্রিজে সংরক্ষণ করে খাবেন, সেখানে আলু দেবেন না।

Advertisement

তিন. ডিম

ডিম এতটাই সহজলভ্য যে একে বলা হয় ‘গরিবের প্রোটিন’। ব্যাচেলররা তো ‘দিন আনি দিন খাই’ কথাটাকে পাল্টে ‘ডিম আনি ডিম খাই’তে পরিণত করেছেন। প্রোটিনের ‘পাওয়ার হাউস’ ডিম অত্যধিক তাপমাত্রায় পুনরায় গরম করলে বিষক্রিয়ার সৃষ্টি হতে পারে। কেননা, পুষ্টি উপাদান নষ্ট হয়ে তা ‘টক্সিক’ হয়ে পড়ে।

চার. পালংশাক

পালংশাকে থাকে প্রচুর আয়রন। পালংশাক দ্বিতীয়বার গরম করে খেলে আয়রন অক্সিডাইজড হয়ে যেতে পারে, যা থেকে দেহে নানা সমস্যা হতে পারে।

পাঁচ. রান্নার তেল

Advertisement

রান্নায় ব্যবহৃত তেল কোনোভাবেই পুনরায় ব্যবহার করবেন না। এর মধ্যে টক্সিন তৈরি হতে পারে।

সাত. মাশরুম

মাশরুম খেতে যেমন সুস্বাদু, তেমনই প্রোটিনে ভরপুর। দ্বিতীয়বার গরম করলে মাশরুমের প্রোটিনের কম্পোজিশন ভেঙে যেতে পারে।

আট. ভাত

ভাত দ্বিতীয়বার গরম করলে এতে ব্যাকটেরিয়া জন্মাতে পারে। এই ব্যাকটেরিয়ার প্রভাবে ডায়রিয়া হতে পারে।

Advertisement

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

পুরো পরতিবেদনটি পড়ুন

জাতীয়

অপরাধ2 mins ago

ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান গ্রেপ্তার মিল্টন সমাদ্দারের স্ত্রী মিঠু হালদারকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবিতে ডাকা হয়েছে। রোববার (৫...

অপরাধ14 mins ago

স্টিকারযুক্ত ৩৬৩ গাড়ির বিরুদ্ধে ট্রাফিক বিভাগের মামলা

পুলিশসহ বিভিন্ন বাহিনী, সরকারি-আধা সরকারি সংস্থা, বেসরকারি সংস্থার স্টিকার ব্যবহার করে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে যাতে কেউ অপরাধ করতে...

ইভিএম ইভিএম
জাতীয়2 hours ago

ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেয়া যাবে ভোট

আগামী ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের ভোট। নির্বাচনে ভোট গ্রহণে ২২ উপজেলায় ইলেক্ট্রনিক ভোটিং...

জাতীয়2 hours ago

ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ

ঢাকায় আসছেন জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) মহাপরিচালক অ্যামি পোপ। রোববার (৫ মে) বাংলাদেশ সফরে আসছেন তিনি। আইওএম মহাপরিচালক অ্যামির...

প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী
জাতীয়2 hours ago

এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকা সেনানিবাসে আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজির (এএফআইপি) নবনির্মিত ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (৫ মে) সকাল সোয়া...

জাতীয়3 hours ago

মালয়েশিয়ায় ১০ অবৈধ বাংলাদেশি আটক

মালয়েশিয়ার পাহাং-এ ১০ বাংলাদেশিসহ ৩০ অবৈধ অভিবাসীকে আটক করেছে অভিবাসন বিভাগ। শুক্রবার (৩ মে) জেলার আশপাশের কয়েকটি বাড়িতে পরিচালিত অভিযানে...

আইন-বিচার3 hours ago

এ জে মোহাম্মদ আলীর সম্মানে বন্ধ থাকবে সুপ্রিম কোর্টের বিচারকাজ

সদ্য প্রয়াত সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলীর সম্মানে আজ বন্ধ...

জাতীয়11 hours ago

সুন্দরবনে লাগা আগুন ছড়িয়ে পড়ছে চারদিক

দেশে চলমান তীব্র দাবদাহের কারণে সুন্দরবনের গহীনে লাগা আগুন আরও এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে। শনিবার (৪ মে) বিকেল সাড়ে ৩টার দিকে পূর্ব...

জাতীয়12 hours ago

জিআই স্বীকৃতির অপেক্ষায় মুণিপুরী শাড়ি ও ঢাকার কাতানসহ ৭ পণ্য

টাঙ্গাইল শাড়ির পর এবার বাংলাদেশের ভৌগোলিক নির্দেশক (জিআই) পণ্য হিসেবে অনুমোদন পাওয়ার অপেক্ষায় সিলেটের ঐতিহ্যবাহী মণিপুরী শাড়ি। জিআই পণ্য হিসেবে...

বাংলাদেশ15 hours ago

ঝিনাইদহ-১ আসনে নৌকার মনোনয়ন পেলেন নায়েব আলী

ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে জেলা আওয়ামী লীগের সদস্য, সাবেক উপজেলা চেয়ারম্যান নায়েব আলী জোয়ার্দারকে নৌকা মার্কায় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগের সংসদীয়...

Advertisement
অপরাধ2 mins ago

ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রী

অপরাধ14 mins ago

স্টিকারযুক্ত ৩৬৩ গাড়ির বিরুদ্ধে ট্রাফিক বিভাগের মামলা

কিশোরগঞ্জ
ঢাকা14 mins ago

ঝড়ে সন্তানসহ অন্তঃসত্ত্বা নারী নিহত

চট্টগ্রাম32 mins ago

বিয়ে এক সপ্তাহ না যেতেই স্বামীর মৃত্যু, স্ত্রী আইসিইউতে

আওয়ামী লীগ45 mins ago

বৈশ্বিক অর্থনৈতিক চাপে আছে সরকার: কাদের

লন্ডনের-মেয়র-সাদিক-খান
আন্তর্জাতিক48 mins ago

এবারও লন্ডনের মেয়র হয়ে রেকর্ড করলেন সাদিক খান

খুলনা1 hour ago

সুন্দরবনের আগুন নেভাতে কাজ করছে নৌ-বিমানবাহিনী

আন্তর্জাতিক1 hour ago

নিজ্জর হত্যাকাণ্ড: তিন ভারতীয় গ্রেপ্তার, ক্ষুব্ধ জয়শঙ্কর

ইভিএম
জাতীয়2 hours ago

ম্যাচিং না হলে প্রিজাইডিং অফিসারের আঙুলের ছাপে দেয়া যাবে ভোট

জাতীয়2 hours ago

ঢাকায় আসছেন আইওএম মহাপরিচালক অ্যামি পোপ

ঢাকা5 days ago

টয়লেটে ৯ মাস ধরে আটক থাকা যুবক উদ্ধার

অপরাধ4 days ago

শিশুকে ধর্ষণ-হত্যার বর্ণনা দিতে গিয়ে অশ্রুসিক্ত র‍্যাব কর্মকর্তা

ভারতের-তামিলনাড়ুর-দেবঙ্গ-আর্ট-কলেজের-সাবেক-সহকারী-অধ্যাপক-নির্মলা-দেবী
আন্তর্জাতিক3 days ago

যৌন সম্পর্কের বদলে দেয়া হবে বেশি নম্বর!

দেশজুড়ে4 days ago

‘মাও বোঝেনি আমাকে’ লিখে ছাত্রীর আত্মহত্যা

টুকিটাকি6 days ago

সম্পত্তির জন্য ঘুষি মারতে মারতে বৃদ্ধ বাবাকে খুন ছেলের! ভাইরাল ভিডিও

তথ্য-প্রযুক্তি2 days ago

গ্রাহকদের দাবির মুখে সিদ্ধান্ত বদলালো জিপি

ঢালিউড3 days ago

শাকিবের বিয়ে: পরিবারের সিদ্ধান্ত নিয়ে মুখ খুললেন অপু বিশ্বাস

পরামর্শ3 days ago

পুনরায় গরম করলে যে ৭ খাবার হয় ‘বিষাক্ত’

আন্তর্জাতিক6 days ago

সন্তানদের নিয়ে মসজিদে ঘুমন্ত ইমামকে পিটিয়ে হত্যা

ঢালিউড3 days ago

শাকিব খানের ‘মায়া’য় কেন ইধিকা! যা বললেন পূজা চেরী

উত্তর আমেরিকা1 week ago

সামনে ‘যুদ্ধবিরোধী’ কুমির, আটকে গেলো মার্কিন বিমান (ভিডিও)

ব্যারিস্টার-সুমন
আইন-বিচার2 weeks ago

বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে যা বললেন ব্যারিস্টার সুমন

প্রধানমন্ত্রী-শেখ-হাসিনা
জাতীয়1 month ago

গায়ের চাদর না পুড়িয়ে বউদের ভারতীয় শাড়ি পোড়ান: প্রধানমন্ত্রী

ফুটবল1 month ago

ইংল্যান্ডকে হারিয়ে ব্রাজিল কোচ জানালেন এটা মাত্র শুরু

টুকিটাকি1 month ago

জিলাপির প্যাঁচে লুকিয়ে আছে যে রহস্য!

অর্থনীতি2 months ago

বাজারে লেবুর সরবরাহ বেশি, তবুও দাম চড়া

রেশমা
বাংলাদেশ2 months ago

রাজধানীতে অচেতন অবস্থায় উদ্ধার কিশোরীর ঠিকানা খুঁজছে পুলিশ

হলিউড2 months ago

নীল দুনিয়ায় অভিনেত্রী সোফিয়ার রহস্যজনক মৃত্যু

ফুটবল2 months ago

জামালকে ঠিকঠাক বেতন দেয়নি আর্জেন্টাইন ক্লাব

টুকিটাকি2 months ago

রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখে শখ, মাইনাস ২৫ ডিগ্রিতে বসলো বিয়ের আসর

সর্বাধিক পঠিত