ঢাকা

আ.লীগের হামলায় স্বেচ্ছাসেবক দলের নেতা নিহত, আহত ৫০

ছবি: সংগৃহীত

গোপালগঞ্জে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক শওকত আলী দিদার আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলায় নিহত হয়েছেন। সংগঠনের সভাপতি এস এম জিলানী ও তার স্ত্রী রওশন আরা রত্না এবং সাংবাদিকসহ আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় সদর উপজেলার ঘোনাপাড়া মোড়ে এ ঘটনা ঘটে। নিহত শওকত আলী দিদার পেশায় ক্রিকেট আম্পায়ার ছিলেন।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ও বিএনপি নেতাকর্মীরা জানান, দীর্ঘদিন পর শুক্রবার স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী এলাকায় যান। শুক্রবার বিকাল ৫টার দিকে জেলা শহরের বেদগ্রাম মোড়ে পথসভা শেষ করে নেতাকর্মীরা জিলানীর বাড়ি টুঙ্গিপাড়া যাওয়ার পথে আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলার শিকার হন। এ সময় কমপক্ষে ১০টি গাড়ি ভাঙচুর করা হয়। সেখানে জেলা বিএনপির আহ্বায়ক শরীফ রাফিকুজ্জামান, বিএনপির কেন্দ্রীয় নেতা সেলিমুজ্জামান সেলিমসহ স্থানীয় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও ছিলেন।

হামলায় গুরুতর আহত হয়েছেন এস এম জিলানী ও তার স্ত্রী গোপালগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি রওশন আরা রত্না। আহতদেরকে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। পরে জিলানীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

 

টুঙ্গিপাড়া যাবার পথে সদর উপজেলার ঘোনাপাড়া মোড়ে আওয়ামী লীগের ব্যানার-ফেস্টুন ছেঁড়াকে কেন্দ্র করে স্থানীয় জনতার সঙ্গে বিবাদে জড়ায় বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। একপর্যায়ে তাদের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকটি গাড়ি ও দোকানপাট ভাঙচুরের ঘটনা ঘটে।

কেএস//

এ সম্পর্কিত আরও পড়ুন