আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনায় একদিনে কমেছে মৃত্যু ও শনাক্ত

বিশ্বে করোনায় একদিনে কমেছে মৃত্যু ও শনাক্ত

বিশ্বব্যাপী চলমান করোনা মহামারিতে একদিনে মৃত্যু কিছুটা কমেছে। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় পাঁচ শ’। একই সঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন রোগীর সংখ্যাও। বিশ্বে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে আট হাজার সাত শ’র বেশি মানুষ। একই সময়ে নতুন করে ভাইরাস শনাক্ত হয়েছে পাঁচ লাখ ২৯ হাজার মানুষের শরীরে। আগের দিনের তুলনায় নতুন রোগীর সংখ্যা কমেছে এক লাখ ১১ হাজারের বেশি।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সর্বশেষ ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া। একদিনে দেশটিতে মারা গেছে এক হাজার আট শতাধিক মানুষ। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৩৭ হাজারের ওপর। মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৪ লাখ সাড়ে নয় হাজার এবং মারা গেছে ৯৪ হাজারের বেশি।

গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৫০ হাজার ১৬৭ জন। মিারা গেছে ২৩৬ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে তিন কোটি ৫৭ লাখ ৪৫ হাজার জন। মোট মারা গেছে ছয় লাখ ২৯ হাজার ৩১৫ জন।

শনিবার প্রাণহানি কিছুটা কম ছিল ব্রাজিলে। এদিন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৯২৫ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৫৮২ জন। আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন অ্যামেরিকার দেশটি। মহামারির শুরু থেকে ব্রাজিলে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯৯ লাখের বেশি। মারা গেছে প্রায় পাঁচ লাখ ৫৭ হাজার।

রাশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে মারা গেছে ৭৯২ জন।

এদিন সাড়ে ৫শ’ জনের মতো মৃত্যু দেখলো ভারত। শনিবারও দেশটিতে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪১ হাজার ৮শ’ জনের মতো।

শনিবার করোনায় সাড়ে চার শ’ জনের বেশি মারা গেছে উত্তর অ্যামেরিকার দেশ মেক্সিকোতে।

বিশ্বব্যাপী মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি সাড়ে ৮৫ লাখের ঘর। অপরদিকে, মোট মৃত্যু ছাড়িয়েছে ৪২ লাখ ৩৩ হাজার।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনায় | একদিনে | কমেছে | মৃত্যু | ও | শনাক্ত