আর্কাইভ থেকে করোনা ভাইরাস

ভারতে বাড়ছে করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে কেরালা

ভারতে বাড়ছে করোনা সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে কেরালা

গেল পাঁচদিনে নতুন করে ৪০ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে ভারতে। এর মধ্যে গেল ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ৪১ হাজার ৮৩১ জন। একইসময়ে ভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছে ৫৪১ জন।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, একদিন আগে আক্রান্তের সংখ্যা ছিল ৪১ হাজার ৬৪৯ জন এবং মারা গেছে ৫৯৩ জন। একদিনের ব্যবধানে মৃত্যু কিছুটা কমলেও বেড়েছে সংক্রমণ।

তবে গেল কয়েকদিনে বেশিরভাগ রাজ্যে সংক্রমণ কিছুটা কমলেও উদ্বেগ বাড়াচ্ছে কেরালা। প্রতিদিন নতুন করে সংক্রমণের বেশিরভাগই ওই রাজ্যের মানুষ। দক্ষিণের রাজ্যটিতে গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ২০ হাজার ৬২৪ জন। যা দেশের প্রতিদিনের সংক্রমণের প্রায় অর্ধেক।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান জানায়, ভারতে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা প্রায় তিন কোটি ১৬ লাখ ৫৬ হাজার। এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে চার লাখ ২৪ হাজার ৩৫১ জনের।

মোট কোভিড সংক্রমণের হার সামান্য কমে ৬ দশমিক ৭৬ শতাংশ হয়েছে। যদিও গেল ২৪ ঘণ্টায় সংক্রমণের হার প্রায় একই রকম আছে। গেল ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমণের হার ২ দশমিক ৩৪ শতাংশ।

গেল ২৪ ঘণ্টায় আক্রান্তের তুলনায় সুস্থতার সংখ্যা কিছুটা কম। একদিনে সুস্থ হয়েছে ৩৯ হাজার ২৫৮ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠেছে তিন কোটি আট লাখ সাড়ে ২০ হাজার জন। এই মুহূর্তে ভারতে মোট সক্রিয় রোগীর সংখ্যা চার লাখ ১০ হাজার ৯৫২।

অপরদিকে ভারতে একদিনে ৬০ লাখ ১৫ হাজার ৮৪২ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত টিকা পেয়েছে ৪৭ কোটি দুই লাখ ৯৮ হাজার ৫৯৬ জন।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন ভারতে | বাড়ছে | করোনা | সংক্রমণ | উদ্বেগ | বাড়াচ্ছে | কেরালা