আর্কাইভ থেকে বাংলাদেশ

শর্তে ঘেরা বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ

শর্তে ঘেরা বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে আজ

কঠিন সব শর্ত আর নিয়ম মেনে শুরু হচ্ছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি টোয়েন্টি সিরিজ। নির্ধারিত সময়ের দু ঘন্টা আগে মাঠে যাবে দু’ দল। টসের সময় থাকবেন না ধারাভাষ্যকার। বল গ্যালারিতে গেলে আর মাঠে ফেরত আসবে না। এমন নানা নিয়ম থাকছে এই সিরিজে।

মাস, দিনের সময় পেরিয়ে এখন ঘন্টা, মিনিটের অপেক্ষা। শেরেবাংলায় চার বছর পর নামছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া।

মাঠের লড়াই ছাপিয়ে যে সিরিজে আলোচনার পুরোটা কেড়ে নিয়েছে করোনা সতর্কতায় অজিদের দেয়া কঠিন সব শর্ত। মহামারিকালে বাংলাদেশ সফর করেছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা। কিন্তু হোম অব ক্রিকেটে এমন চিত্র এবারই প্রথম। পিপিই পড়ে মাঠে, মাঠ কর্মীরা। টিম অস্ট্রেলিয়ার অনুশীলন চলাকালীন হাত গুটিয়ে বসে থাকা ছাড়া উপায় নেই।

বিসিবি কর্তাদের বেলায়ও তাই। ম্যাচের আগের দিন স্টেডিয়াম পরিদর্শনে প্রধান নির্বাহী, ভেন্যু ম্যানেজার, চিকিৎসকসহ বেশ ক’জন। অজিদের অনুশীলন শেষে মাঠে খানিকটা সময় কাটিয়েছেন বোর্ড কর্তারা। তাদের তদারকি ক্যামেরা সেটআপ, টস কিংবা পোস্ট ম্যাচ প্রেজেন্টেশন কোথায় কীভাবে হবে তা নিয়েই।

ম্যাচ চলাকালীন বাইরে থাকবেন মাঠ কর্মীরা। বৃষ্টি বিড়ম্বনায় দেখা মিলবে তাদের। জানা গেছে, বল গ্যালারিতে পড়লে সেটাকে আর ব্যবহার করা হবেনা। আম্পায়ারদের রিজার্ভ থেকে বিকল্প বল দেয়া হবে। ক্রিকেটারদের যেকোন অসুস্থতায় প্রস্তুত আছে বিসিবির প্রোটকল।

শেরেবাংলার আশপাশ জুড়ে নেয়া হচ্ছে কঠোর নিরাপত্তা। করোনা সুরক্ষায় স্টেডিয়াম অঞ্চলে জনসমাগম এড়াতে সতর্ক থাকবে প্রশাসন।

করোনাকাল আর বায়োবাবল কঠিন করে তুলেছে ক্রিকেটারদের জীবন। তারপরও দেশের স্বার্থে সে বাস্তবতা মেনে নেন মাহমুদউল্লাহরা।

সন্ধ্যা ছয়টায় শুরু ম্যাচ। তার প্রায় দু ঘন্টা আগে স্টেডিয়ামে প্রবেশ করবেন ক্রিকেটাররা। অনুমতি নেই বাইরের খাবার ড্রেসিং রুমে নেয়ার। অর্থাৎ ডিনার ছাড়া ম্যাচ চলাকালীন অন্য কোন খাবারের সুযোগ নেই কারো। 

এস

এ সম্পর্কিত আরও পড়ুন শর্তে | ঘেরা | বাংলাদেশঅস্ট্রেলিয়া | টিটোয়েন্টি | সিরিজ | শুরু | হচ্ছে | আজ