আর্কাইভ থেকে বাংলাদেশ

সিরিজ নিশ্চিতের লক্ষ্যে সন্ধ্যায় অজিদের মুখোমুখি টাইগাররা

সিরিজ নিশ্চিতের লক্ষ্যে সন্ধ্যায় অজিদের মুখোমুখি টাইগাররা

জয়ের ধারায় থাকায় দারুন আত্মবিশ্বাসী দল জানিয়েছেন শেখ মেহেদী হাসান। আর উইকেট আর মোস্তাফিজের স্লোয়ার রহস্য উন্মোচন করে ঘুরে দাঁড়াতে চায় অস্ট্রেলিয়া। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আজ ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।
 
মিরপুরের উইকেট নিয়ে যতই আলোচনা হোক। বাস্তবতা হলো, তৃতীয় ম্যাচেই বাংলাদেশের সামনে সিরিজ জয়ের হাতছানি। অজিদের বিপক্ষে যা হবে প্রথমবার। পরপর দু ম্যাচ জয়ের আত্মতৃপ্তি নয়। বরং পারফরম্যান্সে নিজেদের ছাড়িয়ে যাওয়ার লক্ষ্য টাইগারদের।

সাকিব-নাসুম-মেহেদীর স্পিন আক্রমণের পাশাপাশি মোস্তাফিজ-শরীফুলের যুগলবন্দী জমে উঠেছে। ব্যাটিংয়ে সাকিবের অ্যাংকর রোল আর আফিফ-সোহানদের দায়িত্বশীল মনোভাব। তবে একটা জায়গায় দুর্বলতা স্পষ্ট। ওপেনিং। তবু টিম কম্বিনেশন ধরে রেখে সৌম্য-নাঈম শেখেই আস্থা রাখতে পারে টিম ম্যানেজমেন্ট। সাকিবকে উপরে উঠিয়ে আনা অথবা মিঠুনকে খেলানোর বিকল্প পরিকল্পনাতো আছেই। একাদশ যেমনই হোক নিজ অবস্থান থেকে সবাইকে দায়িত্ব নেয়ার আহ্বান মেহেদীর।

টাইগাররা বিশ্রামে কাটালেও তপ্ত রোদে অজিদের অনুশীলন। তাদের দুশিচন্তার নাম ব্যাটিং। বোলারদের দেখা না গেলেও তাই কন্ডিশনের সঙ্গে আরো মানিয়ে নিতে ঘাম ঝরালেন ব্যাটসম্যানরা।

মিরপুরের উইকেট এখনো অস্ট্রেলিয়ার কাছে রহস্য। সঙ্গে মোস্তাফিজের স্লোয়ার হয়ে উঠেছে দুর্বোধ্য। সমাধানের খোঁজে ম্যাথু ওয়েড, মিচেল মার্শরা।

অজুহাত না দিয়ে সব রহস্যভেদ করেই কাম ব্যাক করতে মরিয়া অস্ট্রেলিয়া। টাইগাররাও নিশ্চিত করতে চায় অজিদের বিপক্ষে প্রথম সিরিজ জয়।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন সিরিজ | নিশ্চিতের | লক্ষ্যে | সন্ধ্যায় | অজিদের | মুখোমুখি | টাইগাররা