আর্কাইভ থেকে এশিয়া

অবশেষে কিমের স্ত্রী সোলের দেখা মিলল

অবশেষে কিমের স্ত্রী সোলের দেখা মিলল

এক বছরের বেশি সময় পর জনসম্মুখে দেখা গেল উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং-উনের স্ত্রী রি সোল জুকে। বুধবার সরকারি গণমাধ্যমে তার ছবি প্রকাশ করা হয়েছে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, কিমের বাবা কিম জং-ইলের জন্মবার্ষিকী উপলক্ষে দেশজুড়ে বর্ণাঢ্য উৎসবের আয়োজন করা হয়েছে। এরই একটি কনসার্টে স্বামীর সঙ্গে উপস্থিত ছিলেন রি সোল জু।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম রোডং সিনমানে প্রকাশিত ছবিতে দেখা গেছে, কনসার্ট উপভোগ করছে কিম এবং তার স্ত্রী। এ সময় দুইজনকে হাসিখুশি দেখা গেছে।

ভারতের গণমাধ্যম হিন্দুস্তান টাইমস বলছে, দেশটির বেশিরভাগ গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে কিমের সঙ্গে সোলকে জনসম্মুখে উপস্থিত হতে দেখা যায়। গেল বছরের জানুয়ারি শেষবার চান্দ্র নববর্ষ উৎসবে সোলকে দেখা যায়। এরপর প্রায় এক বছরের বেশি সময় তাকে আর দেখা যায়নি। এতে তার স্বাস্থ্য নিয়ে শঙ্কা তৈরি হয়। ধারণা করা হচ্ছিল তিনি হয়তো অন্তঃসত্ত্বা।

দক্ষিণ কোরিয়ার জাতীয় গোয়েন্দা সংস্থা এনআইএসের উদ্বৃতি দিয়ে রয়টার্স আরো জানিয়েছে, করোনাভাইরাসের ঝুঁকির কারণেই হয়তো বাইরে চলাফেরা এবং মানুষের সঙ্গে মেলামেশা কমিয়ে দিয়েছিলেন সোল। তিনি সন্তানদের সঙ্গে সময় কাটাচ্ছিলেন। 

কিম এবং সোলের তিন সন্তান রয়েছে। যদিও এ বিষয়ে খুব কমই জানে বিশ্ববাসী। এখন পর্যন্ত কিমের ব্যক্তিগত জীবন এবং তার পরিবারের সদস্যদের সম্পর্কে খুব কমই জানা গেছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন অবশেষে | কিমের | স্ত্রী | সোলের | দেখা | মিলল