আর্কাইভ থেকে বিনোদন

সবটাই তার মর্জি

সবটাই তার মর্জি
উরফি জাভেদ। নামটা শুনলেই চোখে ভাসে অদ্ভুত কোন পোশাক জড়িয়ে সমাজমাধ্যমে প্রকাশিত তার কোন ছবি। এই যেমন কখনও ঝিনুক, কখনও আলো, কখনও সেফটি পিন তো কখনও লাড্ডু দিয়ে শরীর ঢাকেন উরফি। আবার কখনও কিছুই থাকে না তার পরনে, ক্যামেরার সামনে অবলীলায় ফোটোশুট করেন তিনি।
উরফি
উরফি
তার সাহসী ভিডিও ছড়িয়ে পড়া মাত্রই ভাইরাল হয়ে যায় সেগুলি! বলিপাড়ায় শুরু হয়ে যায় প্রশংসা ও কটাক্ষের দোলাচল! লোকে বলেন, উরফি জাভেদ দুঃসাহসী। কেউ আবার বলেন, প্রচারের আলোয় থাকার জন্য উরফির এই কৌশল নিন্দনীয়! উরফি বলেন, সবটাই তার মর্জি। এতদিন নিজের নকশা করা পোশাক পরেই উরফি ফোটোশুট করতেন, কোনও শিল্পী কাজ করা পোশাকে তাকে বিশেষ দেখা যেত না। নামী শিল্পীরা যেন কখনও দেখতেই পেতেন না তাকে। সেই ‘প্রথা’-এ বদল এল। জনপ্রিয় অভিনেত্রীদের মতো তিনিও এ বার ডিজাইনার পোশাকে দেখা দিলেন।
উরফি
উরফি
শিল্পী আবু জানি এবং সন্দীপ খোসলার নকশা করা পোশাক পরে নজর কাড়লেন উরফি। সম্প্রতি নিজের ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেছেন অভিনেত্রী। পরনে তার হাতের কাজ করা সোনালি রঙের সিল্কের শাড়ি, সঙ্গে ডিপ নেক হাতকাটা সোনালি ব্লাউজ। শাড়ির বর্ডারে সোনালি ফ্রিল দিয়ে নকশা করা। ছবিতে দেখা যাচ্ছে, একটি রাজকীয় সিংহাসনের হাতলে বসে রয়েছেন উরফি। শাড়ির আঁচল মাটিতে লুটানো। খোলা চুল, উন্মুক্ত বক্ষখাঁজ আর মায়াবী চোখের মেকআপে উরফির সাজ একেবারে নজরকাড়া! ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ‘‘আবু জানি ও সন্দীপ খোসলার পোশাক পরে আমি বেশ উচ্ছ্বসিত। নিজ ক্ষেত্রে এই দু’জন একেবারে সেরা!
উরফি
উরফি
ওদের তৈরি পোশাক পরে আমি নিজেকে ক্ষমতাবান মনে করছি। ওদের পোশাকে ফোটোশুটের জন্য আমাকে বাছা হয়েছে, সেটা আমার কাছে অনেক বড় ব্যপার। আমাকে কোনও পোশাকশিল্পীই নিজের পোশাক দিতে চাইতেন না, সেই কারণে আমি নিজেই পোশাক বানাতে শুরু করি। আবু ও সন্দীপ আমার জন্য সেই প্রথা ভাঙলেন!’’ দুই পোশাকশিল্পীও সমাজমাধ্যমে নিজেদের নকশা করা পোশাকে উরফির ছবি শেয়ার করেছেন। তারা লিখেছেন, ‘‘কেউ ভালবাসেন, কেউ ঘৃণা করেন, কিন্তু কেউই উরফিকে অবহেলা করতে পারেন না।’’