আর্কাইভ থেকে ফুটবল

মেসির সঙ্গে পিএসজির চুক্তি সম্পন্ন

মেসির সঙ্গে পিএসজির চুক্তি সম্পন্ন

বিদায় বার্সেলোনা। স্বাগত প্যারিস। লিওনেল মেসির নতুন গন্তব্য। প্যারিস পৌঁছেছেন আর্জেন্টাইন সুপারস্টার। সম্পন্ন হয়ে গেছে চুক্তিও। ২০২৪ সাল পর্যন্ত ফ্রান্সে দেখা যাবে মেসিকে। আর তার বাৎসরিক বেতন ট্যাক্স বাদে ২৯২ কোটি টাকা।
 
জল্পনা কল্পনার অবসান। সব গুঞ্জন আর গুজবকে পেছনে ফেলে নতুন গন্তব্যের পথে যাত্রা। বাড়ি থেকে বিমানবন্দর। ব্যক্তিগত বিমানে চড়ে স্পেন থেকে ফ্রান্স। বিশ্বের সেরা তারকার দলবদল বলে কথা!

২১ বছর পর এলো এমন উপলক্ষ্য। প্রথমবার। বার্সেলোনার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার ৪৮ ঘণ্টার মধ্যে খুঁজে নিলেন নতুন ক্লাব।

পিএসজি। ফ্রান্সের শীর্ষ ক্লাব। ইউরোপের নব্য জায়ান্ট। প্যারিসের আক্ষেপ চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারা। নেইমার, এমবাপ্পে, ডি মারিয়া, রামোস, ডোনারোমা, আশরাফ হাকিমি, ভেরাত্তির মত তারায় তারায় পূর্ণ দলকে নিয়ে সেই স্বপ্ন পূরণ করতে চান নাসের আল খেলাইফি।

বুধবার নতুন জার্সিতে পরিচয়। আগামী দুই বছর যে জার্সিতে ইউরোপ মাতাবেন এল এম টেন। না, না। নাম্বার টেন জার্সি না থাকার সম্ভাবনাই বেশি। হতে পারে সেটা উনিশ বা ত্রিশ।

মেসির জীবনের প্রথম জার্সি নাম্বার ছিলো ত্রিশ। পরে সেটা ১৯ হয়েছিলো বার্সেলোনায় গিয়েই। নাম্বার টেন পেয়েছিলেন রোনালদিহোর কাছ থেকে। তবে কি নাম্বার নাইনটিন বা থার্টিম্যান হিসেবেই নতুন পরিচয়?

প্যারিসের বিমানবন্দর আর পার্ক দ্য প্রাসের সামনে ভিড় জমিয়েছেন উৎসাহী সমর্থকরা। মেসিকে বরণ করে নিতে। অথবা ভিন গ্রহের তারাকে নিজ চোখে এক ঝলক দেখতে।

নতুন ক্লাবে বেতন কমছে মেসির। তবে সেটাও চোখ কপালে তোলার মত। ট্যাক্স বাদে যা পাবেন তা ২৫ মিলিয়ন পাউন্ড। টাকায় বাৎসরিক ২৯২ কোটি টাকার চেয়েও বেশি। বোনাসসহ যেটা দাড়াবে ৪০৯ কোটি টাকারও বেশি। সঙ্গে ইমেজ রাইটস, নতুন বিজ্ঞাপনের অফার সবই আলাদা।

প্যারিস যেখান উত্তাল, সেখানে বার্সেলোনায় শোকের মাতম। ন্যু ক্যাম্পের দেয়াল থেকে মুছে ফেলা হলো সাফল্যের কাণ্ডারির ছবিটি।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন মেসির | সঙ্গে | পিএসজির | চুক্তি | সম্পন্ন