আর্কাইভ থেকে করোনা ভাইরাস

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে

বিশ্বে করোনা সংক্রমণ ও মৃত্যু কিছুটা কমেছে

বিশ্বে একদিনে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে সাড়ে আট হাজার জনের বেশি। একই সময়ে আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ৬২ হাজার মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, চলমান করোনা মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা কমেছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় কমেছে নতুন রোগীর সংখ্যাও। গেল ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছে আট হাজার ৬৬১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় ১৩৫০ জন। এতে বিশ্বব্যাপী মোট মৃত্যুর সংখ্যা ৪৪ লাখ সাড়ে ৩৬ হাজারের বেশি।

গেল ২৪ ঘন্টায় ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ৬১ হাজার ৪৭৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগী কমেছে এক লাখ ২০ হাজারের বেশি। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২১ কোটি ২১ লাখ ৪৬ হাজারের বেশি।

এছাড়া গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৯০ হাজার ৭৮২ জন এবং মারা গেছে ৫১৭ জন। ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে তিন কোটি ৮৫ লাখ ১৯ হাজারের বেশি। মোট মারা গেছে প্রায় ছয় লাখ ৪৫ হাজার জন।

এদিকে গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় মারা গেছে এক হাজার ৩৬১ জন এবং নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৬ হাজার ৭৪৪ জন। মহামারির শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩৯ লাখ ৬৭ হাজারের বেশি। মোট মৃত্যু হয়েছে এক লাখ ২৫ হাজার ৩৪২ জনের।

অবশ্য বিশ্বে ইতোমধ্যে করোনা থেকে সেরে উঠেছে ১৮ কোটি ৯৭ লাখের বেশি মানুষ। এখন সক্রিয় করোনা রোগী রয়েছে এক কোটি ৭৯ লাখের বেশি। এদের মধ্যে এক লাখ ১১ হাজারের বেশি রোগীর অবস্থা গুরুতর।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বে | করোনা | সংক্রমণ | ও | মৃত্যু | কিছুটা | কমেছে