আর্কাইভ থেকে এশিয়া

কাবুল বিমানবন্দরে আবারো গোলাগুলি, নিহত এক

কাবুল বিমানবন্দরে আবারো গোলাগুলি, নিহত এক

আফগানিস্তানের কাবুল বিমানবন্দরে বিশৃঙ্খল পরিস্থিতির মধ্যে দুই পক্ষের মধ্যে গোলাগুলি হয়েছে। এতে একজন নিহত এবং আরও অন্তত তিনজন আহত হয়েছে। সোমবার সকালে কাবুল বিমানবন্দরের উত্তর গেইটে এ ঘটনা ঘটে। তবে গুলিতে নিহত ওই আফগান বিমানবন্দরে পাহারার জন্য মোতায়েন করা তালেবানদের কেউ কিনা তা নিশ্চিত করা যায়নি।

জার্মান সেনাবাহিনীর উদ্বৃতি দিয়ে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার সকালে কাবুল বিমানবন্দরের উত্তর গেটে আফগান নিরাপত্তা বাহিনীগুলোর সঙ্গে অজ্ঞাত হামলাকারীদের গোলাগুলি হয়েছে। এই খণ্ড সংঘর্ষ চলাকালে আফগান নিরাপত্তা বাহিনীর এক সদস্য নিহত ও আরও তিন জন আহত হয়েছে।

বুন্দেসভেয়া জানিয়েছে, লড়াইয়ে মার্কিন ও জার্মান বাহিনী জড়িয়ে পড়েছে। লড়াইয়ে জার্মান বাহিনীর সব সেনা অক্ষত আছে বলে নিশ্চিত করেছে তারা।

এর আগে রোববার কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে আফগানিস্তান ছাড়তে চাওয়া হাজার হাজার মানুষের হুড়োহুড়িতে সাতজনের মৃত্যু হয়। ১৫ আগস্ট আফগানিস্তানের রাজধানী কাবুলের নিয়ন্ত্রণ নেয় তালেবান।

আফগানিস্তান তালেবানের দখলে যাওয়ার পর দেশ ছাড়তে মরিয়া বহু মানুষ ভিড় করছে কাবুল বিমানবন্দরে। চরম বিশৃঙ্খলার মধ্য দিয়ে সেখান থেকে যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশ তাদের দূতাবাস কর্মী, নাগরিক ও আফগান দোভাষীদের সরিয়ে নিচ্ছে।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন কাবুল | বিমানবন্দরে | আবারো | গোলাগুলি | নিহত | এক