আর্কাইভ থেকে দেশজুড়ে

ফুলছড়িতে টিআর প্রকল্পের মসজিদ সংস্কারের টাকা আত্মসাতের অভিযোগ

ফুলছড়িতে টিআর প্রকল্পের মসজিদ সংস্কারের টাকা আত্মসাতের অভিযোগ

গাইবান্ধার ফুলছড়িতে উড়িয়া ইউনিয়নের দাড়িয়ারভিটা জামে মসজিদ সংস্কারের জন্য বরাদ্দকৃত টিআর প্রকল্পের একটি টাকাও পায়নি মসজিদ কমিটি। উপজেলা পরিষদের অংশ থেকে বরাদ্দকৃত এ প্রকল্পের টাকা আত্মসাতের ঘটনায় এলাকায় ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

শনিবার দুপুরে ওই মসজিদ কমিটির সদস্য ও মুসল্লিদের সঙ্গে কথা বলে জানা গেছে, ওই মসজিদের নামে এক লক্ষ টাকার বরাদ্দের কথা তাঁরা লোকমুখে শুনেছেন। তারা জানান, মসজিদের নামে টিআরের টাকা বরাদ্দের বিষয়টি মসজিদ কমিটির সভাপতিসহ সাধারণ মুসল্লিরা জানতেন না। মসজিদের মুসল্লিদের না জানিয়ে প্রকল্পের চেয়ারম্যান আলী আজম গোপনে ভুয়া ভাউচার দেখিয়ে বরাদ্দের টাকা তুলে আত্মসাৎ করেন। সম্প্রতি বিষয়টি জানাজানি হয়।

দাড়িয়ারভিটা জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মোত্তালেব বলেন, আমাদের মসজিদটি মুসল্লিদের দানের টাকায় চলছে। গত দুই বছরে মসজিদে কোন প্রকার সরকারি অনুদান প্রদান করা হয়নি। মসজিদ সংস্কারের নাম করে যারা টাকা তুলে আত্মসাত করেছেন তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তরে লিখিত অভিযোগ করা হবে।

মসজিদ কমিটির সভাপতি রমজান আলী বলেন, এই মসজিদের নামে অর্থ বরাদ্দ হয়েছে তা এলাকার কেউ জানেনা। আমরা অনেক কষ্টে মসজিদটি সংস্কারের কাজ করছি। সরকারি বরাদ্দের টাকাটা পেলে আমাদের খুব উপকার হতো।

দাড়িয়ারভিটা জামে মসজিদ সংস্কার প্রকল্পের সভাপতি আলী আজম বলেন, মসজিদ সংস্কারের জন্য টিআর প্রকল্পের এক লক্ষ টাকা পেয়েছি। উক্ত টাকা ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজের পরামর্শে উড়িয়া ইউনিয়নের দারুস সালাম জামে মসজিদে প্রদান করা হয়েছে। মসজিদের টাকা আত্মসাত করা হয়নি। তিনি সাংবাদিকদের এবিষয়ে উপজেলা চেয়ারম্যানের সাথে কথা বলতে বলেন।

ফুলছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ বলেন, দারুস সালাম জামে মসজিদের লোকজনের দাবীর প্রেক্ষিতে ওই মসজিদ সংস্কারের জন্য এক লক্ষ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। দাড়িয়ারভিটা এলাকায় দুইটি মসজিদ হওয়ায় প্রকল্পের নাম ভুলবসত অন্যটা হয়েছে। প্রকল্পের সভাপতি বরাদ্দের টাকা দারুস সালাম জামে মসজিদ সংস্কারের কাজেই ব্যবহার করেছেন। 

ফুলছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহীদুজ্জামান শামীম বলেন, দাড়িয়ারভিটা জামে মসজিদ সংস্কারের বরাদ্দকৃত টাকা উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম সেলিম পারভেজের সুপারিশে প্রকল্প সভাপতিকে প্রদান করা হয়েছে। কাজ না করে থাকলে অর্থ ফেরতের জন্য সংশ্লিষ্টদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মুনিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন ফুলছড়িতে | টিআর | প্রকল্পের | মসজিদ | সংস্কারের | টাকা | আত্মসাতের | অভিযোগ