আর্কাইভ থেকে বাংলাদেশ

পশ্চিমবঙ্গে কোকেনসহ বিজেপি নেত্রী পামেলা গ্রেপ্তার

পশ্চিমবঙ্গে কোকেনসহ বিজেপি নেত্রী পামেলা গ্রেপ্তার

পশ্চিমবঙ্গে মাদকসহ গ্রেপ্তার হয়েছেন ভারতীয় জনতা পার্টি-বিজেপি নেত্রী গোস্বামী। শুক্রবার বিকেলে তাকে দক্ষিণ কলকাতার অভিজাত অঞ্চল বলে পরিচিত নিউ আলিপুরের রাস্তা থেকে গ্রেপ্তার করা হয়েছে। তার সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে বিজেপি নেতা প্রবীর দে-কে। তারা দুজন একই গাড়িতে করে যাচ্ছিল।

ভারতের গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা, ইন্ডিয়া টুডে জানায়, শুক্রবার নিউ আলিপুরে নিজের বাসার কাছে গাড়ি পার্কিংয়ের জন্য যান পামেলা। সেখানেই তাকে হাতেনাতে ধরে ফেলে নিউ আলিপুর থানার পুলিশ। পামেলার কাছ থেকে ১০০ গ্রাম কোকেন উদ্ধার হয়েছে। পুলিশের দাবি, ওই মাদকের বাজারমূল্য প্রায় ১০ লাখ রুপি।

পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে নিউ আলিপুরে ফাঁদ পেতেছিল পুলিশ। এদিন তিনি এভাবে যাওয়ার খবর ছিল পুলিশের কাছে। পামেলার গাড়ি থামতেই গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার হ্যান্ডব্যাগ থেকে কোকেন উদ্ধার করা হয়েছে। বিজেপি নেত্রীর গাড়ির সিটের নিচেও কোকেন পাওয়া গেছে। কেন এবং কোথায় মাদক নেওয়া হচ্ছিল, কোনো বড় চক্রের সঙ্গে পামেলারা জড়িত কি-না, এ বিষয়ে অন্য কারো যোগাযোগ আছে কি-না তা তদন্ত করা হবে।

পামেলা গোস্বামী বিজেপি’র যুব মোর্চার পশ্চিমবঙ্গের রাজ্য সম্পাদক ও হুগলি জেলার পর্যবেক্ষক। তার বিরুদ্ধে আগেও বেআইনিভাবে মাদক কারবারের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ছিল। বিষয়টি নিয়ে খোঁজখবর করছিল পুলিশ। পুলিশের কাছে খবর ছিল, প্রায় প্রতিদিন নিউ আলিপুরে যাতায়াত করেন পামেলা গোস্বামী।

রাজ্য রাজ্যনীতিতে অতি পরিচিত মুখ না হলেও পামেলা একেবারে আনকোরা নন গেরুয়া শিবিরে। ২০১৯ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। পামেলার সঙ্গে যোগ দিয়েছিলেন টলিউড অভিনেত্রী রিমঝিম মিত্র। অভিনয়ের সঙ্গে মডেলিংও করেছেন পামেলা। অভিনেত্রী হিসেবে নন বরং মডেল হিসেবেই তাকে চেনে বলে জানিয়েছে বিজেপির অনেকে।

পামেলার গ্রেপ্তার প্রসঙ্গে রাজ্য বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেছেন, আমি এখনও স্পষ্টভাবে কিছু জানি না। না জেনে মন্তব্য করা ঠিক হবে না। তবে ওদের ব্যাগে মাদক ছিল না তা ঢুকিয়ে দেওয়া হয়েছে তাও ভাববার বিষয়।

বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় বলেছেন, তাকে ফাঁসানো না হয়ে থাকলে মাদক সরবরাহের অভিযোগে যা শাস্তি হওয়া উচিত, আইন তাই দেবে। এ নিয়ে এখনও বিজেপির পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

 

এসএন

এ সম্পর্কিত আরও পড়ুন পশ্চিমবঙ্গে | কোকেনসহ | বিজেপি | নেত্রী | পামেলা | গ্রেপ্তার