আর্কাইভ থেকে ক্রিকেট

ভারতের কোচ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান জয়াবর্ধনের

ভারতের কোচ হওয়ার প্রস্তাব প্রত্যাখ্যান জয়াবর্ধনের

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের কোচ হিসেবে মেয়াদ শেষ হচ্ছে রবি শাস্ত্রীর। এরপর এ দায়িত্বে থাকতে চান না তিনি নিজেও। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই আভাস দিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার।

সঙ্গে সঙ্গে নতুন কোচ সন্ধানে নেমেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। সেই দৌড়ে এগিয়ে রয়েছেন কিংবদন্তি ভারতীয় লেগ স্পিনার অনিল কুম্বলে। চাউর হয়েছে, তিনিই শাস্ত্রীর স্থলাভিষিক্ত হচ্ছেন। এর আগে বিরাট কোহলির সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে তার কাছেই কোচ পদ খোয়াতে হয় তাকে।

তবে দেশটির প্রভাবশালী সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, এ জন্য কুম্বলের আগে শ্রীলংকার সাবেক মহাতারকা মাহেলা জয়াবর্ধনের সঙ্গে যোগাযোগ করে বিসিসিআই। কিন্তু ভারতের কোচ হওয়ার প্রস্তাব নাকচ করেন তিনি।

জয়াবর্ধনে বলেন, ‘আমি নিজ দেশের জাতীয় ক্রিকেট দলের কোচ হতে চাই। লংকানদের আরও কিছু দিতে চাই।পাশাপাশি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ানসকে কোচিং করাতে চাই।’ 

জয়াবর্ধনের অধীনে আইপিএলে বেশ কয়েকবার শিরোপা জিতেছে মুম্বাই। এছাড়া বিশ্বের জনপ্রিয় সব ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগে নানা দলকে কোচিং করানোর অভিজ্ঞতা আছে তার। সঙ্গত কারণে লংকান লিজেন্ডের ওপর নজর পড়েছিল বিসিসিআইয়ের। তবে শেষ পর্যন্ত তাদের আশাহত হতে হয়েছে।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন ভারতের | কোচ | হওয়ার | প্রস্তাব | প্রত্যাখ্যান | জয়াবর্ধনের