আর্কাইভ থেকে করোনা ভাইরাস

স্কুলশিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনার টিকা দেয়া শুরু

স্কুলশিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনার টিকা দেয়া শুরু

স্কুল শিক্ষার্থীদের (১২ থেকে ১৭ বছরের বছর বয়সীদের) পরীক্ষামূলকভাবে টিকা দেয়া শুরু হয়েছে।

মানিকগঞ্জে স্কুলশিক্ষার্থীদের পরীক্ষামূলকভাবে করোনাভাইরাসের এ টিকা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে কর্নেল মালেক মেডিকেল কলেজ হাসপাতালে মন্ত্রী এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় মানিকগঞ্জ সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র আদনান আজাদকে দিয়ে স্কুলগামী শিক্ষার্থীদের পরীক্ষামূলক করোনাভাইরাসের টিকা প্রয়োগ কার্যক্রম শুরু হয়।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো. লুৎফর রহমান বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের পক্ষ থেকে  ইতোমধ্যে বয়স্কদের টিকা দেওয়ার বিষয়টি চলমান রয়েছে। স্কুলগামী শিক্ষার্থীদের টিকার আওতায় আনার প্রস্তুতি চলছে।

সেই ধারাবাহিকতায় আজ স্বাস্থ্যমন্ত্রী উপস্থিত থেকে প্রাথমিকভাবে এই টিকা দেওয়ার কর্মসূচি উদ্বোধন করেন। টিকা দেওয়ার পর শিক্ষার্থীদের নিজ নিজ বাসায় আগামী ১৪ দিন অবজারভেশনে রাখা হবে বলেও তিনি জানান।

জেলা শিক্ষা অফিসার রেবেকা জাহান, জেলার চারটি স্কুল থেকে নবম ও দশম শ্রেণির ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকা দেয়া হবে। এ পর্যায়ে জেলা শহ‌রের সরকারি বালক উচ্চ বিদ্যাল‌য়ের ৫০ জন, সরকারি এস কে বা‌লিকা বিদ্যাল‌য়ের ৫০ জন, গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের ১০ জন এবং আটিগ্রাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থী‌দের ফাইজা‌রের টিকা দেওয়া হ‌বে।

এ সম্পর্কিত আরও পড়ুন স্কুলশিক্ষার্থীদের | পরীক্ষামূলক | করোনার | টিকা | দেয়া | শুরু