আর্কাইভ থেকে বাংলাদেশ

পূজামণ্ডপ-ঘর-বাড়িতে হামলাকারীদের বিচারের দাবিতে সারাদেশে মানববন্ধন

পূজামণ্ডপ-ঘর-বাড়িতে হামলাকারীদের বিচারের দাবিতে সারাদেশে মানববন্ধন

দেশের বিভিন্ন এলাকায় সনাতন ধর্মাবলম্বীদের পূজামণ্ডপ-ঘর-বাড়িতে হামলার প্রতিবাদ জানিয়ে এবং দোষীদের বিচারের দাবিতে, সারাদেশে মানববন্ধন করেছে বেশ কয়েকটি সংগঠন। এসময় এ ধরনের ধিকৃত ঘটনা জাতির জন্য খুবই দুর্ভাগ্য এবং দুঃখজনক বলে মন্তব্য করেন বক্তারা। তারা বলেন, ধর্মীয় সম্প্রীতি নিজ নিজ ধর্ম পালন, উৎসবে সবার অংশ গ্রহণ বাংলাদেশের সংস্কৃতির সাথে মিশে আছে।

দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টার প্রতিবাদ করেছে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ৭১ টি সংগঠন। সোমবার (২৫ অক্টোবর) বিকেলে কেন্দীয় শহিদ মিনারে সম্প্রীতি সমাবেশ করে দোষীদের দৃস্টান্তমূলক শাস্তি দাবী করেন সংগঠনগুলোর নেতারা। এ সময় ৭২ এর সংবিধানে ফিরে যাওয়া ও শিক্ষা ব্যবস্থায় মানবিক মূল্যবোধ এবং সহনশীলতার বিষয় অন্তর্ভুক্ত করারও দাবি জানানো হয়।

এদিকে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় সারাদেশে পূজামণ্ডপে হামলার দ্রুত বিচারের দাবী জানান বক্তারা।

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দাবিতে, বিভাগীয় শহর রংপুরে বিক্ষোভ সমাবেশ করেছে আওয়ামী লীগ ও সাম্প্রদায়িক প্রতিরোধ মঞ্চ।  রংপুর প্রেসক্লাব এলাকা থেকে মিছিল শুরু হয়ে শহর ঘুরে কাচারি বাজারে সমাবেশ হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন পূজামণ্ডপঘরবাড়িতে | হামলাকারীদের | বিচারের | দাবিতে | সারাদেশে | মানববন্ধন