ঢাকা

পুলিশও বিচারের বাইরে না : সমন্বয়ক সারজিস

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

পুলিশের যদি বিচার না হয়, তাহলে রাষ্ট্রের অন্য কোনো নাগরিকের বিচার করাও প্রশ্নবিদ্ধ হয়। পুলিশও বিচারের বাইরের কেউ না। পুলিশ বা অন্য যে কেউ হোক। যে দোষী তার বিচার হতেই হবে। বললেন কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জ শিল্পকলা একাডেমিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থী ও শহীদদের পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

সারজিস বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর যেসব সদস্য সরাসরি এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিল এবং যাদের বিরুদ্ধে এভিডেন্স আছে। তাদের বিরুদ্ধে আইনগতভাবে তদন্তের মাধ্যমে মামলা হোক। যে প্রসেসের মাধ্যমে তাদের বিচার হওয়ার কথা। সেই প্রসেসে অবশ্যই বিচার হতে হবে। কেউ একজন অতি উৎসাহী হয়ে নিজের জায়গা থেকে সরে ফ্যাসিস্ট সরকারে কাছে নিজেকে তুলে ধরার জন্য অন্যায়ভাবে নির্দেশের বাইরে গিয়ে অন্যায় নির্দেশ পালন করেছে। তারা অন্যায়কারী। সে যদি পুলিশও হয়, তা হলেও সে অন্যায়কারী।

 

তিনি আরও বলেন, এসব কালপ্রিটদের বিচার হতে হবে। কেউ যদি বিচার চাইতে গেলে বিন্দুমাত্র আমাদের এই ভাই-বোনদের কোনো কিছু বলার স্পর্ধা দেখায়, আমরা কঠোরভাবে তাদের বিরুদ্ধে যা ব্যবস্থা নেয়ার সেই ব্যবস্থা নেব।

কেএস// 

এ সম্পর্কিত আরও পড়ুন পুলিশ