আর্কাইভ থেকে বাংলাদেশ

নোয়াখালীতে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

নোয়াখালীতে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

নোয়াখালীর বেগমগঞ্জে আবু সায়েদ রিপন (৫০) নামের স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ঘটনার সময় তার সঙ্গে থাকা নগদ টাকা ও মোবাইল ফোনও নিয়ে গেছে হত্যাকারীরা।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) ভোরে উপজেলার মিরওয়ারিশপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের তুলুয়া চাঁদপুর গ্রামের বারিরহাট বাজার থেকে তার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে পাওয়া তথ্য, আবু সায়েদ রিপন বেগমগঞ্জের চৌমুহনী চৌরাস্তায় ‘লাল-সুবজ’ বাস কাউন্টারের মালিক। কাজ শেষে গভীর রাতে কাউন্টার থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন তিনি। বুধবার দিবাগত গভীর রাতে বাড়ি ফেরার পথে হত্যাকাণ্ডের শিকার হন বলে ধারণা করছেন স্থানীয়রা।

নিহত আবু সায়েদ রিপন ওই এলাকার ভূঁইয়া বাড়ির রফিক উল্লাহ’র ছেলে। তিনি মিরওয়ারিশপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন।

তার মৃত্যু বিষয়টি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার ভোরে বারিরহাট বাজার মসজিদের ইমাম ও মুসল্লিরা সড়কের ওপর রিপনের লাশ পড়ে থাকতে দেখেন। পরে বিষয়টি তারা মাইকে ঘোষণা করলে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। নিহতের পায়ের ওপর মোটরসাইকেলটি পড়েছিল। এছাড়াও তারা মাথায় প্রচণ্ড আঘাতের চিহ্ন রয়েছে।

তিনি আরো জানান তার সঙ্গে সবসময় ৩টি মোবাইল ফোন থাকলেও মরদেহের আশপাশে কোনো মোবাইল ফোনই পাওয়া যায়নি এবং পকেটে কোনো টাকাও ছিল না।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থল যাই আমরা। সেখান থেকে নিহতের লাশ উদ্ধার করি। পুরো বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন নোয়াখালীতে | আওয়ামী | লীগ | নেতাকে | কুপিয়ে | হত্যা