আর্কাইভ থেকে বাংলাদেশ

রাজবাড়ীতে শিশু ধর্ষণচেষ্টা মামলায়, বৃদ্ধের কারাদণ্ড

রাজবাড়ীতে শিশু ধর্ষণচেষ্টা মামলায়, বৃদ্ধের কারাদণ্ড

রাজবাড়ীতে শিশু ধর্ষণচেষ্টার একটি মামলায় মোকলেস শেখ (৬০) নামে এক বৃদ্ধকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও চার মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার দুপুরে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শারমিন নিগার এ রায় প্রদান করেন।

বুধবার (১০ নভেম্বর) এ বিষয়ে নিশ্চিত করেন রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উমা সেন।

তিনি জানান, দণ্ডপ্রাপ্ত আসামি মোকলেস শেখ রাজবাড়ী সদর উপজেলার দ্বাদশী ইউনিয়নের পূর্ব পাকুরিকান্দা গ্রামের মৃত সিদ্দিক শেখের ছেলে।

আদালত সূত্র থেকে পাওয়া তথ্য, ২০১৬ সালের ১৫ সেপ্টেম্বর দুপুরে শিশুটিকে বাড়িতে একা পেয়ে মোকলেস শেখ তাকে ধর্ষণের চেষ্টা চালায়। ফলে শিশুটি অসুস্থ হয়ে পড়ে। এবং বিষয়টি জানাজানি হয়। তখন শিশুটির মা বাদী হয়ে রাজবাড়ী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষণচেষ্টার একটি অভিযোগ এনে মোকলেস শেখের বিরুদ্ধে মামলা করেন।

এ বিষয়ে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উমা সেন বলেন, আসামি মোকলেস শেখের বিরুদ্ধে শিশুটির মা নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। দীর্ঘ সাক্ষ্যগ্রহণ শেষে আদালত মঙ্গলবার তাকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন। 

মুক্তা মাহমুদ

এ সম্পর্কিত আরও পড়ুন রাজবাড়ীতে | শিশু | ধর্ষণচেষ্টা | মামলায় | বৃদ্ধের | কারাদণ্ড