আর্কাইভ থেকে বাংলাদেশ

সাদা পোশাককে আনুষ্ঠানিক বিদায় জানালেন মাহমুদউল্লাহ্‌

সাদা পোশাককে আনুষ্ঠানিক বিদায় জানালেন মাহমুদউল্লাহ্‌

আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন মাহমুদউল্লাহ্‌ রিয়াদ। ৩৫ বছর বয়সী এই ক্রিকেটার দেশের হয়ে ৫০ টেস্ট খেলেছেন। ২৯১৪ রানের পাশপাশি উইকেট নিয়েছেন ৪৩টি। পাঁচটি শতকের পাশপাশি ৫ উইকেট শিকার করেছেন একবার। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে মাহমুদউল্লাহ্‌ বলেন, 'দীর্ঘ সময় ধরে যে ফরম্যাটের আমি অংশ, তাকে বিদায় জানানো সহজ কাজ নয়। আমি সবসময়ই আরও উঁচুতে পৌঁছাতে চেয়েছি এবং আমার বিশ্বাস এটাই টেস্ট ক্যারিয়ারে ইতি টানার সঠিক সময়।' 

'আমি টেস্ট দলে ফিরে আসার পর আমাকে সমর্থন করার জন্য বিসিবি সভাপতির প্রতি কৃতজ্ঞতা জানাতে চাই। সবসময় আমাকে উৎসাহ দেওয়া ও আমার প্রতি বিশ্বাস রাখায় সতীর্থ ও সাপোর্ট স্টাফকে ধন্যবাদ জানাতে চাই। বাংলাদেশের হয়ে টেস্ট খেলতে পারাটা ছিল বিশেষ সম্মানের এবং অনেক স্মৃতি আমি আমার মাঝে লালন করবো।'- তিনি যোগ করেন।

গত জুলাই মাসে জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টে দলের বিপর্যয়ে অপরাজিত ১৫০ রানের ইনিংস খেলেন মাহমুদউল্লাহ। বিভিন্ন সূত্রে জানা যায় এরপরই ড্রেসিংরুমে নিজের অবসরের ঘোষণা দেন তিনি। খেলার শেষ দিনে নামার আগে বাংলাদেশের খেলোয়াড়রা 'গার্ড অব অনার' দেন মাহমুদউল্লাহকে। ধারাভাষ্যকাররাও তার শেষ টেস্টের কথা বলেন।

তবে সেই গুঞ্জনে মুখ খোলেননি মাহমুদউল্লাহ্‌। কিছুটা রহস্যের মতোই ছিল তার টেস্ট ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে। তবে এবার নিজেই জানালেন, লাল বলের ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন তিনি। যদিও দেশের হয়ে সাদা বলের ক্রিকেটে সর্বোচ্চটা দেওয়ার প্রত্যাশা জানিয়েছেন এই অলরাউন্ডার। 

তিনি বলেন, 'যদিও আমি টেস্ট ক্রিকেটকে বিদায় জানাচ্ছি, আমি এখনো ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাব এবং দেশের হয়ে সাদা বলের ক্রিকেটে সর্বোচ্চটা দিতে চেষ্টা চালিয়ে যাব।'

এস

এ সম্পর্কিত আরও পড়ুন সাদা | পোশাককে | আনুষ্ঠানিক | বিদায় | জানালেন | মাহমুদউল্লাহ্‌