আর্কাইভ থেকে বাংলাদেশ

নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না সাকিব

নিউজিল্যান্ড সফরে যাচ্ছেন না সাকিব

নানা নাটকীয়তা শেষে সাকিব আল হাসানের ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে আসন্ন নিউজিল্যান্ড সিরিজে দেশসেরা ক্রিকেটারকে পাচ্ছে না বাংলাদেশ দল। কিউইদের দেশে শেষ দুইবারের সফরেও অনুপস্থিত ছিলেন সাকিব।

পাকিস্তান সিরিজের আগেই গুঞ্জন ছিল, নিউজিল্যান্ড সিরিজ থেকে ছুটি চেয়েছেন সাকিব। যদিও বা আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি। তবে চমক দেখিয়ে ওই সফরের জন্য বিসিবির ঘোষিত ১৮ সদস্যের স্কোয়াডে ছিল সাকিবের নাম। 

এরপর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, আনুষ্ঠানিকভাবে অনুমতি না চাওয়াতে ছুটি মঞ্জুর হয়নি এই অলরাউন্ডারের। সময় ক্ষেপণ না করে সাকিব তৎক্ষণাৎ আবেদনপত্র পাঠায়। কারণ হিসেবে উল্লেখ করেন 'পারিবারিক'। এরপরেও খোলাসা করা হয়নি কিছুই। 

অবশেষে সোমবার (৬ ডিসেম্বর) এক সংবাদ সম্মেলন সোমবার নাজমুল হাসান জানান, সাকিবের ছুটি মঞ্জুর করেছে বিসিবি। উল্লেখ্য, দুই ম্যাচের সিরিজ খেলতে আগামী ৯ ডিসেম্বর দেশ ছাড়বে বাংলাদেশ দল। সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামী ১ জানুয়ারি, বে ওভালে। দ্বিতীয় ও শেষ ম্যাচটি ৯ জানুয়ারি হ্যাগলি ওভারে। 

বাংলাদেশ স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, আবু জায়েদ চৌধুরী, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাইম শেখ।

এস

এ সম্পর্কিত আরও পড়ুন নিউজিল্যান্ড | সফরে | যাচ্ছেন | সাকিব