আর্কাইভ থেকে বাংলাদেশ

হুমকির মুখে উইন্ডিজের পাকিস্তান সফর

হুমকির মুখে উইন্ডিজের পাকিস্তান সফর

 
নিজেদের কিছুটা অভাগা ভাবতেই পারে পাকিস্তান। এর আগে নিউজিল্যান্ড দল দেশটিতে সফর করতে গেলেও সিরিজ শুরুর ঠিক আগমূহুর্তে নিরাপত্তা শঙ্কায় সফর বাতিল করে দেয়। এবার ওয়েস্ট ইন্ডিজের পাকিস্তান সফরও পড়ে গেছে হুমকির মুখে।

না, এবার অবশ্য কারণটা নিরাপত্তা নয়। করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে দলটিতে। তিন ক্রিকেটারসহ পাঁচ সদস্যের শরীরে ধরা পড়েছে করোনা। যার ফলে সিরিজই পড়ে গেছে শঙ্কায়।
   
উইন্ডিজ দলের পাঁচ সদস্যের হলেন- শেই হোপ, আকিল হোসেইন, জাস্টিন গ্রিভস, সহকারী কোচ রডি এস্টউইক, ও ডাক্তার অক্ষয় মানসিংহ। দলটি ইতোমধ্যেই জানিয়ে দিয়েছে তিন খেলোয়াড়ের সবাই সিরিজের বাকি টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না, থাকবেন ১০ দিনের বাধ্যতামূলক আইসোলেশনে। পিসিআর টেস্ট নেগেটিভ আসার আগ পর্যন্ত দলের সঙ্গেও যোগ দিতে পারবেন না। 

এই খবর জানার পর সিরিজ নিয়েই সৃষ্টি হয়েছে শঙ্কা। উইন্ডিজ দলে করোনা সংক্রমণের পর সূচির বাইরে গিয়ে দুই দলে আবারও করা হবে করোনা পরীক্ষা। দুই দলের সব সদস্য নেগেটিভ এলে আলোচনায় বসবে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ আর পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই আলোচনার পরই আসবে সিদ্ধান্ত। 
এর আগে শেলডন কটরেল, রস্টন চেজ, ও কাইল মেয়ার্সও আক্রান্ত হয়েছিলেন করোনায়। প্রথম টি-টোয়েন্টিতে আঙুলের চোট ছিটকে দিয়েছে ডেভন থমাসকেও। এর ফলে সব মিলিয়ে সাত ক্রিকেটারকে হারিয়েছে দলটি। তাতে সিরিজে খেলা নিয়েই সৃষ্টি হয়েছে শঙ্কা। 

ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড থেকে ১৪ জন খেলোয়াড় আছে এখন উইন্ডিজ দলে। ব্যাটিং লাইনআপই বেশি ক্ষতির মুখে পড়েছে, বিশেষজ্ঞ ব্যাটারদের মধ্যে এখন কেবল বাকি আছেন নিকলাস পুরান, ব্রেন্ডন কিং, শামরাহ ব্রুকস ও ড্যারেন ব্রাভো।

উইন্ডিজ এই সিরিজে এসেছে সিনিয়র খেলোয়াড়দের ছাড়াই। বিশ্রাম, চোট আর ব্যক্তিগত কারণে এই সফরে আসেননি কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, এভিন লুইস ও ফাবিয়ান অ্যালেনরা।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন হুমকির | মুখে | উইন্ডিজের | পাকিস্তান | সফর