আর্কাইভ থেকে বাংলাদেশ

জয়ের মুখ দেখলো ইংল্যান্ড

জয়ের মুখ দেখলো ইংল্যান্ড

হারের বৃত্তে ঘুরপাক খেতে থাকা ইংল্যান্ড দল অবশেষে জয়ের মুখ দেখলো। সব ফরম্যাট মিলিয়ে প্রায় দুই মাসে এটাই তাদের প্রথম জয়। অর্থ্যাৎ গত পহেলা নভেম্বরের পর এই প্রথম জয়ের স্বাদ পেলো ইংলিশরা। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১ রানে হারিয়েছে থ্রি লায়ন্সরা। ইংল্যান্ডের কষ্টার্জিত এই জয়ে সিরিজে ১-১ ব্যবধানে সমতায়। 

শেষ ওভারে ম্যাচ জিততে ৩০ রান প্রয়োজন ছিল ক্যারিবিয়দের। আখিল হোসেনের ব্যাটিং তাণ্ডবে স্বাগতিকরা নিতে পারে ২৮ রান। তার মধ্যে শেষের তিন বলের তিনটিতেই ছক্কা হাঁকিয়েছেন এই স্পিনার। যদিও তা যথেষ্ট ছিল না দলের জন্য।

১৭২ রানের লক্ষ্যে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজ এতদূর আসতে পারে কেবল তাদের অষ্টম উইকেট জুটির বদলৌতে। যেখানে আখিলের সঙ্গী রোমারিও শেফার্ড। ২৯ বলে ৭২ রান স্কোরবোর্ডে তোলে এই জুটি। আখিল ১৬ বলে ৪৪ আর শেফার্ড অপরাজিত ছিলেন ২৮ বলে ৪৪ রান করে। 

এর আগে বার্বাডোজে টসে হেরে আগে ব্যাট করতে নামে সফরকারীরা। জেসন রয় আর মঈন আলীর ব্যাটে চড়ে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেটে ১৭১ রান তোলে ইংল্যান্ড। জেসন ৪৫ আর মঈন করেন ৩১ রান। দুটি করে উইকেট শিকার করেন জেসন হোল্ডার ও ফ্যাবিয়েন অ্যালেন।

হাসিব মোহাম্মদ 

এ সম্পর্কিত আরও পড়ুন জয়ের | মুখ | দেখলো | ইংল্যান্ড