আর্কাইভ থেকে বাংলাদেশ

মেসিকে ছাড়িয়ে গেলেন সুয়ারেজ

মেসিকে ছাড়িয়ে গেলেন সুয়ারেজ

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে সবচেয়ে বেশি গোলের রেকর্ড লিওনেল মেসির। এবার এ রেকর্ড হাতছাড়া হয়ে গেলো তার। অসুস্থতার কারণে প্যারিস থেকে দেশে আসা হয়নি মেসির। সেজন্য চলমান ম্যাচগুলো খেলছেন না তিনি। সেই ফাকে উরুগুয়ের ফুটবলার লুইস সুয়ারেজের কাছে একটা রেকর্ড হাতছাড়া হয়ে গেলো আর্জেন্টাইন অধিনায়কের।

আজ বুধবার (০২ জানুয়ারি) সকালে ভেনেজুয়েলার বিপক্ষে তার দলের ৪-১ গোলের জয়ের শেষটি করেছেন তিনি। তাতেই রেকর্ডটা একান্ত নিজের করে নিয়েছেন উরুগুইয়ান এই ফরোয়ার্ড।

সাতবার ব্যালন ডি’অর জিতেছেন মেসি। বার্সেলোনা কিংবা আর্জেন্টিনার হয়ে আরো বিশাল অর্জন মেসির। দেশটির হয়ে সবচেয়ে বেশি গোল ছাড়াও এতদিন লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটি নিজের করে রেখেছিলেন তিনি। এবার লাতিন রেকর্ডটি হাতছাড়া হয়ে গেলো তার। তবে এতে হয়তো তিনি খুশিই হবেন। কারণ মেসির কাছ থেকে সেটি নিয়ে নিয়েছেন প্রিয় বন্ধু লুইস সুয়ারেজ!

বিশ্বকাপ বাছাইপর্বে সুয়ারেজের গোলসংখ্যা ২৮টি। ২৭ গোল নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে মেসি। যেখানে ২৭ গোল করতে মেসি ৫৮ ম্যাচ কেলেছিল, সেখানে সুয়ারেজ ২৮ গোল করতে ম্যাচ খেলেছেন ৬০টি।

রেকর্ডটা সুয়ারেজের দখলে যাওয়াটা ছিল সময়ের ব্যাপার। বিশ্বকাপ বাছাইপর্বে এর আগের ম্যাচেই প্যারাগুয়ের বিপক্ষে গোল করে মেসির সঙ্গে একই বন্ধনীতে ঢুকেছিলেন সুয়ারেজ। কাল উরুগুয়ে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভেনেজুয়েলাকে ৪-১ গোলে হারিয়েছে। এ ম্যাচে গোল করে মেসিকে ছাড়িয়ে গেছেন উরুগুইয়ান তারকা।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন মেসিকে | ছাড়িয়ে | গেলেন | সুয়ারেজ