আর্কাইভ থেকে বাংলাদেশ

জন্মদিনে রোনালদোর পেনাল্টি মিস

জন্মদিনে রোনালদোর পেনাল্টি মিস

শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) ভালো কাটেনি বাংলাদেশের ফুটবল সমর্থকদের। কারণ ইংলিশ এফএ কাপের চতুর্থ রাউন্ডে মিডলসবার্গের কাছে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তার চেয়ে বড় ছিলো বিষয় ছিলো যারা ক্রিশ্চিয়ানো রোনালদো’র ফ্যান ছিলেন তাদের  জন্য। কারণ সি আর সেভেনের জন্মদিনের প্রথম প্রহরটা ভালো ছিলো না। মিডসবাব্রুকের কাছে টাইব্রেকে ৮-৭ ব্যবধানে হারে ম্যান ইউ। 

আজ শনিবার (০৫ ফেব্রুয়ারি) ৩৭ বছরে পা দিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। নিজের ৩৭তম জন্মদিন এফএ কাপে গোল করেই উদযাপনের সুযোগ ছিলো রোনালদোর সামনে। তা পারেননি। উল্টো তার ভুলের খেসারত দিলো ইউনাইটেড। পেনাল্টি মিস করেছেন পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলার।  

ওল্ড ট্রাফোর্ডে দ্বিতীয় সারির দল মিডলসবার্গের উপর ম্যাচের শুরু থেকে আধিপত্য বজায় রাখে  ইংলিশ জায়ান্টরা। গোটা ম্যাচে ৭১ শতাংশ বল নিজেদের পায়ে রাখে দলটি। গোলমুখে শট নেওয়ার ক্ষেত্রেও বেশ দাপট ছিলো স্বাগতিকদের। পুরো ম্যাচে ৩০টির মতো শট নিয়ে ৯টিই লক্ষ্যে রাখে রালফ রাংনিকের দল। বিপরীতে, মিডলসবার্গ ৬ শটের মধ্যে ৩টি শট লক্ষ্যে রাখতে পারে।

ঘরের মাঠে প্রতিপক্ষের রক্ষণে একচেটিয়া আক্রমণ করা ইউনাইটেড গোল করার বেশকিছু সুযোগ পেয়েছিলো। ম্যাচের ২০ মিনিটে দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো পেনাল্টি মিস করে বসেন, এতে বড় সুযোগটি হারায় দলটি। যদিও পাঁচ মিনিট পরই এগিয়ে যায় রালফ রাংনিকের দল। ২৫ মিনিটেই ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে গোলটি করেন স্যাঞ্চো। চলতি মৌসুমে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে ইংল্যান্ডের ফেরার পর রেড ডেভিলদের হয়ে তাঁর গোলসংখ্যা হলো ৩টি। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানইউ।

বিরতি পর মাঠে ফিরে আক্রমন শানায় মিডলসবার্গ। ম্যাচের ৬৪ মিনিটে সমতায়ও ফিরে আসে দলটি। ফলে খেলা গড়ায় টাইব্রেকে। ভাগ্য পরীক্ষায় মিডলসবার্গের আটজনই লক্ষ্যভেদ করতে পারলেও ইউনাইটেডের হয়ে অষ্টম শট নিতে এসে বল গোলপোস্টের উপরে মেরে দেন অ্যান্টনি অ্যালেঙ্গা। আর এতেই হতাশা নিয়ে বিদায় নিতে হয়েছে রেড ডেভিলদের। 

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন জন্মদিনে | রোনালদোর | পেনাল্টি | মিস