আর্কাইভ থেকে বিএনপি

শহিদ দিবসে বিএনপির ২ দিনের কর্মসূচি

শহিদ দিবসে বিএনপির ২ দিনের কর্মসূচি

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কর্মসূচির মধ্যে রয়েছে, মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২০ ফেব্রুয়ারি আলোচনা সভা, ২১ ফেব্রুয়ারি নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন।

রিজভী জানান, ২১ ফেব্রুয়ারি ভোর ৬টায় বলাকা সিনেমা হলের সামনে বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত হয়ে কালো ব্যাজ ধারণ করবে। পরে প্রভাত ফেরি সহকারে আজিমপুর কবরস্থানে ভাষা শহিদদের মাজার জিয়ারত করা হবে। শেষে শহিদ মিনার অভিমুখে যাত্রা এবং শহীদ মিনার বেদিমূলে  শ্রদ্ধা নিবেদন করা হবে।

একইভাবে দেশব্যাপী দলের বিভিন্ন পর্যায়ের ইউনিট স্থানীয় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবেন এবং ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা আয়োজন করবেন। কর্মসূচি সফল করতে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন রিজভী।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-দফতর সম্পাদক মুনির হোসেন ও তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

এ সম্পর্কিত আরও পড়ুন শহিদ | দিবসে | বিএনপির | ২ | দিনের | কর্মসূচি