আর্কাইভ থেকে ফুটবল

লিভারপুলের কাছে বিধ্বস্ত লিডস

লিভারপুলের কাছে বিধ্বস্ত লিডস

প্রিমিয়ার লিগে লিডসকে ৬-০ গোলে বিধ্বস্ত করেছে লিভারপুল। এর মাধ্যমে টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সথে পার্থক্যটা ৩ পয়েন্টে কমিয়ে এনেছে জার্গেন ক্লপের দল।

এদিকে দিনের আরেক ম্যাচে রেলিগেশনে থাকা বার্ণলির কাছে ১-০ গোলে পরাজিত হয়ে হতাশ করেছে টটেনহ্যাম। এই পরাজয়ে স্পার্স বস এন্টোনিও কন্টের ভবিষ্যত নিয়ে শঙ্কা আরও বাড়লো।

খেলার ৩০ মিনিটে জোয়েল মাটিপের গোলের আগে ও পরে দুটি স্পট কিক থেকে মোহাম্মদ সালাহ দুই গোল করেন। বিরতির পর সাদিও মানের দুই গোলের সাথে ইনজুরি টাইমে ভার্জিল ফন ডাইকের গোলে লিভারপুলের বড় জয় নিশ্চিত হয়।

এনিয়ে সব ধরনের প্রতিযোগিতায় গেলো ৯টি ম্যাচের সবকটিতেই জয়ী হলো লিভারপুল। বিশেষ করে এই মুহূর্তে সিটির সাথে ব্যবধান কমাতে হলে এই ধরনের উজ্জীবিত জয় খুব জরুরী। অথচ মাত্র কয়েক সপ্তাহ আগে লিভারপুলের থেকে ১২ পয়েন্ট এগিয়ে ছিল সিটিজেনরা। কিন্তু কয়েকটি ম্যাচে সিটির হোঁচট খাওয়ার  সুবিধাকে কাজে লাগিয়ে লিভারপুল হোম ও এ্যাওয়ে ম্যাচগুলোতে একের পর এক সাফল্য তুলে নিয়েছে। মৌসুম শেষ হতে উভয় দলের সামনে আর মাত্র ১২টি ম্যাচ বাকি আছে। গেলো পাঁচ মৌসুমে সিটি চতুর্থ শিরোপা ও লিভারপুল শেষ তিন মৌসুমের মধ্যে দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্যে লড়াই চালিয়ে যাচ্ছে।

রোববার ইউরোপীয়ান চ্যাম্পিয়ন চেলসির বিপক্ষে লিগ কাপের ফাইনালে মুখোমুখি হবে লিভারপুল। এই শিরোপা জয় করাটা ক্লপের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে কারণেই আগের ম্যাচে নরউইচের বিপক্ষের স্কোয়াড থেকে পাঁচটি পরিবর্তন করে ক্লপ ট্রেন্ট আলেক্সান্দার-আর্নল্ড ও এন্ডি রবার্টসনকে মূল দলে ডেকেছিলেন। ১৫ মিনিটে লিভারপুলের এগিয়ে যাবার পিছনে রবার্টসনের অবদান ছিল।

এ সম্পর্কিত আরও পড়ুন লিভারপুলের | কাছে | বিধ্বস্ত | লিডস