আর্কাইভ থেকে বাংলাদেশ

যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের নিরীহ মানুষের পাশে প্রিয়াঙ্কা

যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের নিরীহ মানুষের পাশে প্রিয়াঙ্কা

যুদ্ধের দামামা বেজে চলেছে রাশিয়া ও ইউক্রেনে। ইতোমধ্যে হামলা-পাল্টা হামলায় মৃত্যু হয়েছে কয়েক’শ মানুষের। যুদ্ধের ভয়াবহতায় ধ্বংস হয়ে গেছে অসংখ্য ঘরবাড়ি,স্থাপনা। রুশ বাহিনীর এমন আক্রমণে বিপর্যস্ত ইউক্রেন।

এ যুদ্ধের ইতি টানার আহ্বান জানাচ্ছে বিশ্বের বিভিন্ন দেশ। বাদ যাচ্ছেন না তারকারাও। আন্তর্জাতিক অঙ্গনের জনপ্রিয় তারকা প্রিয়াঙ্কা চোপড়াও তার অবস্থান থেকে জানিয়েছেন প্রতিবাদ, সাহায্য চেয়েছেন ইউক্রেনের নিরীহ মানুষের জন্য।

প্রিয়াঙ্কা চোপড়া তার ইন্সাট্রাগ্রামে একটি ছবি শেয়ার করেছেন যেখানে দেখা যাচ্ছে যুদ্ধ বিদ্ধস্ত ইউক্রেনের বহু মানুষ জীবন বাঁচানোর জন্য আশ্রয় নিয়েছেন মেট্রো স্টেশনে। ছবিটির সাথে তিনি লিখেছেন, ইউক্রেনে এ মুহূর্তে যা ঘটছে তা ভয়াবহ। ভবিষ্যৎ এতটাই অনিশ্চিত যে সাধারণ মানুষ তাদের প্রাণ নিয়ে আশঙ্কিত। ভালোবাসার মানুষদের নিয়েও তারা ভীত, সন্ত্রস্ত। আধুনিক বিশ্বে আক্রোশ বাড়তে বাড়তে কীভাবে তা যুদ্ধের জায়গায় পৌঁছে গেছে সেটাই বোধগম্য হচ্ছে না। কিন্তু এমন এক মুহূর্ত এখন এসে উপস্থিত হয়েছে যার প্রতিধ্বনি হচ্ছে গোটা বিশ্বে। এ যুদ্ধক্ষেত্রের মধ্যেই নিরীহ মানুষগুলোর বাস। কীভাবে ইউক্রেনের এই মানুষগুলোর পাশে দাঁড়াবেন সে সম্পর্কে বিস্তারিত তার বায়োতে দেয়া হয়েছে।

প্রিয়াঙ্কা চোপড়া কেবল জনপ্রিয় অভিনেত্রীই নন, তিনি বিশ্বজুড়ে মানবাধিকার কর্মী হিসেবেও পরিচিত। জাতিসংঘের হয়ে তিনি বিভিন্ন প্রকল্পে কাজ করেছেন। বিশ্বের বিভিন্ন সংকটেই এ অভিনেত্রীকে সরব হতে দেখা যায়।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন যুদ্ধ | বিধ্বস্ত | ইউক্রেনের | নিরীহ | মানুষের | পাশে | প্রিয়াঙ্কা