আর্কাইভ থেকে বাংলাদেশ

পিতার সম্পত্তি ফিরিয়ে পাওয়ার দাবিতে সংবাদ সম্মেলন

পিতার সম্পত্তি ফিরিয়ে পাওয়ার দাবিতে সংবাদ সম্মেলন

বেদখলকৃত পৈত্রিক সম্পত্তি ফিরিয়ে পাওয়ার দাবিতে সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের পার্বতীপুর গ্রামের মৃত গেন্দলা বেপারীর অসহায় ছেলে আজিম উদ্দিন সংবাদ সম্মেলন করেন। 

আজ রোববার (১৩ মার্চ) দুপুরে গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাছে আবেদন জানিয়েছেন। 

আজিম উদ্দিন সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করেন, পার্বতীপুর মৌজায় বিভিন্ন দাগে ২ একর ৫৮ শতক জমি জোর করে ওই এলাকার মুনছুর আলী জবর দখল করেন। ফলে তার পিতা গেন্দলা বেপারী ওই জমি দখল চেয়ে ১৯৫৭ সালে  নিম্ন আদালতে একটি মামলা দায়ের করেন। 

১৯৫৮ সালে ওই মামলায় তার পিতা গেন্দলা বেপারী ডিগ্রী পান। এরপর ১৯৫৯ সালে মুনছুর আলী আদালতের ওই রায়ের বিরুদ্ধে রংপুর জজ কোর্টে আপিল করলে গেন্দলা বেপারী হেরে যান। পরবর্তীতে ১৯৬৬ সালে গেন্দলা বেপারী ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করলে গেন্দলার পক্ষের  নিম্ন আদালতের রায় বহাল রাখেন। এরপর ১৯৭৪ সালে গেন্দলা বেপারী মারা যান। সেময় গেন্দলার পুত্র আজিম উদ্দিন নাবালক ছিল। 

তখন থেকে অন্যের বাড়িতে দুই বেলা খাওয়ার বিনিময়ে কাজ করতেন তিনি। পরে আজিম উদ্দিন সাবালক হয়ে উঠলে ওই জমিগুলো দখল চেয়ে ২০১৩ সালে আদালতে একটি মামলা দায়ের করেন। 

সংবাদ সম্মেলনে আরও উল্লেখ করা হয়, ১৯৬৮ সালের ২৬ আগস্ট জনৈক নুরুল হুদা নামে এক ব্যক্তি এসব জমি নিজের দাবি করে কোর্টে একটি দলিল দাখিল করেন। যা কোর্টে ভূয়া হিসেবে প্রমাণিত হয়। ওই ভূয়া দলিল থেকে ১ একর জমি নুরুল হুদা রহমতপুর এম.এম উচ্চ বিদ্যালয়ের নামে লিখে দেয়। আজিম উদ্দিন আরও বলেন, তিনি একজন এতিম। তিনি মানুষের বাড়িতে থাকেন। নিজের বাবার সম্পত্তি থাকার পরও তিনি ভোগদখল করতে পারছেন না। 

শুধু তাই নয়, জমি নিয়ে মামলা করার কারণে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন ও নুরুল হুদা তাকে বিভিন্ন ধরণের ভয়ভীতি প্রদর্শন করছেন। 
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. দুদু মিয়া, সাজ্জাদ হোসেন ও মো. মাসুদ রেজা প্রমুখ । 

 

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন পিতার | সম্পত্তি | ফিরিয়ে | পাওয়ার | দাবিতে | সংবাদ | সম্মেলন