আর্কাইভ থেকে বাংলাদেশ

সৌদি আরবের ২০টি কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী

সৌদি আরবের ২০টি কোম্পানি বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী

সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের কাস্টমস ম্যানেজমেন্ট চুক্তি ও দুটি সমঝোতা স্মারক সই হয়েছে। বাংলাদেশের বিশেষায়িত শিল্পাঞ্চলে সৌদি আরবের ২০টি কোম্পানি বিনিয়োগে আগ্রহী। জানালেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

আজ বুধবার (১৬ মার্চ) সকালে রাজধানীর একটি হোটেলে দ্বিপক্ষীয় রাজনৈতিক আলোচনায় বসেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ঢাকা সফররত সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সাউদ। 

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক শেষে তাদের উপস্থিতিতে কাস্টমস ম্যানেজমেন্ট চুক্তি ও বাংলাদেশের ফরেন সার্ভিস একাডেমি ও বাদশা ফয়সাল ইনস্টিটিউটের সহযোগিতা স্মারক সই হয়।

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সাউদ বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে তেলের বাজার স্থিতিশীল রাখতে উদ্যোগ নেবে সৌদি এবং বাংলাদেশ তেল সরবরাহ বাধাগ্রস্ত হবে না।

এর আগে সকালে ঢাকা সফররত সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের আমন্ত্রণে দুই দিনের সফরে গেলো মঙ্গলবার (১৫ মার্চ) সন্ধ্যায় ঢাকায় আসেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী। বিমানবন্দরে ড. মোমেন আল সাউদকে স্বাগত জানান।

২০১৬ সালের মার্চে তৎকালীন সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল বিন আহমেদ আল-যুবায়ের ঢাকা সফর করেছিলেন। প্রায় ছয় বছর পর দেশটির কোনো পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরে এলেন। আজ দুপুরের পর সৌদি পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা ত্যাগ করার কথা রয়েছে। 

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন সৌদি | আরবের | ২০টি | কোম্পানি | বাংলাদেশে | বিনিয়োগে | আগ্রহী