আর্কাইভ থেকে বাংলাদেশ

ফেসবুক লাইভে যুবকের আত্মহত্যা: স্ত্রী-শ্বশুরসহ গ্রেফতার ৪

ফেসবুক লাইভে যুবকের আত্মহত্যা: স্ত্রী-শ্বশুরসহ গ্রেফতার ৪

রংপুরের পীরগাছায় ফেসবুক লাইভে এসে বিষপানে আত্মহত্যা’র ঘটনায় দায়ের হওয়া প্ররোচনার মামলায় স্ত্রী-শ্বশুরসহ চার জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল (শুক্রবার) রাতে সাভার থানাধীন হেমায়েতপুর একতা হাউজিং এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  সংবাদমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৪ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মোজাম্মেল হক। 

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত আসামিরা উক্ত আত্মহত্যার ঘটনায় প্ররোচনার সঙ্গে জড়িত থাকার কথা র‌্যাবের কাছে স্বীকার করেছেন। গ্রেপ্তারকৃত আসামিরা হলেন, নিহত যুবকের স্ত্রী শামীমা ইয়াসমিন ওরফে সাথী, সাথীর বাবা মো: শাহজাহান ইসলাম ওরফে বাদল, বোন বিথী আক্তার ও বোনজামাই মো. ইমদাদুল হক।  গ্রেপ্তারকৃত আসামিদের রংপুর জেলার পীরগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।

ঘটনার তদন্তে র‌্যাবের জানতে পারে যে, গত চার বছর পূর্বে একই উপজেলার পশ্চিম হাগুরিয়া হাশিম গ্রামের দিনমজুর বাদল মিয়ার মেয়ে শামীমা ইয়াসমিন সাথীকে ভালোবেসে বিয়ে করেন মৃত ইমরোজ হোসেন। বিয়ের পর তাদের সংসারে একটি ছেলে সন্তানও জন্ম নিয়েছে। কিন্তু বেশ কয়েকদিন ধরে তাদের মাঝে মনোমালিন্যের সৃষ্টি হয়। এর সূত্র ধরেই দেনমোহরের ৫ লাখ টাকা ও ভরণপোষণ দাবি করে আসছিলেন তার শ্বশুরবাড়ির লোকজন।

এক পর্যায়ে ইমরোজকে না জানিয়েই চাচার বাড়িতে চলে যান তার স্ত্রী সাথী। স্ত্রীকে ফিরিয়ে আনতে গেলে তার শ্বশুর বাড়ির লোকজন তাকে বিভিন্নভাবে অপমান অপদস্ত করে। গত ১২ ফেব্রুয়ারি (শনিবার) সকাল সাড়ে ৮টায় রংপুরের পীরগাছা থানা এলাকায় ফেসবুক লাইভে গিয়ে বিষপান করে আত্মহত্যা করেন ইমরোজ হোসেন রনি। আত্মহত্যার জন্য স্ত্রী, শ্বশুর, চাচা শ্বশুর ও ভায়রা ভাইসহ শ্বশুরবাড়ির আরো কিছু সদস্যকে দায়ী করেন তিনি।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন ফেসবুক | লাইভে | যুবকের | আত্মহত্যা | স্ত্রীশ্বশুরসহ | গ্রেফতার | ৪