আর্কাইভ থেকে বাংলাদেশ

পশ্চিমবঙ্গে তৃণমূল নেতা খুনের জেরে বাড়িতে আগুন

পশ্চিমবঙ্গে তৃণমূল নেতা খুনের জেরে বাড়িতে আগুন

তৃণমূল নেতাকে খুনের জেরে পশ্চিমবঙ্গের রামপুরহাটে ১০ থেকে ১২টি বাড়িতে আগুন ধরিয়ে দেয়ায়ে এখন পর্যন্ত ১০ জনের মৃত্যূর খবর জানা গেছে। 

আজ মঙ্গলবার (২২ জানুয়ারি) ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, গেলো সোমবার (২১ মার্চ) বড়শাল গ্রামের তৃণমূল নেতা ভাদু শেখের বোমা হামলায় নিহত হন। তিনি রামপুরহাট এক নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ছিলেন।

সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সোমবার একটি চায়ের দোকানে বসে কথা বলছিলেন ভাদু। সে সময় তাকে লক্ষ্য করে বোমা ছুড়ে পালায় দুষ্কৃতীরা। আহত অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হলে পরে মৃত্যু হয় ভাদুর।

এ ঘটনার জেরে এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়। ঘটনার উত্তেজনায় ওই গ্রামের বেশ কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দেয়া হয়।

দমকল কর্মীরা জানান, এ ঘটনায় আগুনে পুড়ে মৃত্যু হয়েছে ১০ জনের। 

বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী বলেন, একটি বাড়িতে ৭ জন ছিলেন। তারা সবাই আগুনে পুড়ে মারা গেছেন।

দমকল বাহিনীর কর্মীরা আরও জানান, রাত থেকে কাজ চলছে। ১০-১২টি বাড়িতে আগুন লাগানো হলে সেগুলো নেভানোর কাজ শুরু করা হয়। সোমবার দিবাগত রাতে তিনটি এবং আজ মঙ্গলবার (২২ মার্চ) সকালে সাতটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

এদিকে, ঘটনার পরেই নড়েচড়ে বসেছেন পশ্চিমবঙ্গ প্রশাসন। পশ্চিমবঙ্গ রাজ্য সরকার জানায়, ঘটনাস্থলে যাচ্ছেন সিআইডি ও ফরেন্সিক দল।

অন্যদিকে, হেলিকপ্টারে ঘটনাস্থলে যাচ্ছেন ফিরহাদ হাকিম, আশিস বন্দ্যোপাধ্যায় ও অভিজিৎ সিনহা। এছাড়া বিধানসভা থেকে ঘটনার প্রতিবাদে ওয়াক আউট করেছে বিজেপি।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন পশ্চিমবঙ্গে | তৃণমূল | নেতা | খুনের | জেরে | বাড়িতে | আগুন