আর্কাইভ থেকে বিএনপি

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করব : মির্জা ফখরুল

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করব : মির্জা ফখরুল

জনগণের বিপ্লবের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করব বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে শেরে বাংলা নগরে বিএনপি'র উদ্যোগে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরস্থানে পুষ্পার্ঘ্য ও ফাতেহা পাঠ শেষে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দীর্ঘ নয় মাস যুদ্ধে স্বাধীন হয়েছিল বাংলাদেশ। বহু ত্যাগ তিতিক্ষার বিনিময়ে অর্জিত আজকের স্বাধীনতা । ১৯৭১ সালে স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পরেছিলেন জিয়াউর রহমান। অনেক আশা আকাঙ্ক্ষা নিয়ে যুদ্ধ করে এ স্বাধীনতা অর্জন। কিন্তু সেই আশা আকাঙ্ক্ষা ধূলির সঙ্গে মিশিয়ে দিয়েছে বর্তমান সরকার শেখ হাসিনা।

তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়াকে বেআইনিভাবে সাজা দিয়ে আটক করে রাখা হয়েছে। তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে দেশান্তরী করে রাখা হয়েছে। 

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ঢাকা মহানগর উত্তর বিএনপি'র সদস্য-সচিব আমিনুল হক, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব প্রমুখ।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন দেশে | গণতন্ত্র | প্রতিষ্ঠা | করব | | মির্জা | ফখরুল