আর্কাইভ থেকে বাংলাদেশ

তিন বছর পর ডিপিএলে শতক করলেন সাব্বির

তিন বছর পর ডিপিএলে শতক করলেন সাব্বির

ডিপিএলের গ্রুপ পর্বে ব্যাট হাতে রান খরায় ভুগছিলেন সাব্বির রহমান। অবশেষে রানের দেখা তো পেয়েছেনই সঙ্গে দেখা পেয়েছেন সেঞ্চুরি ও। ১১১ বলে ১২৫ রানের ইনিংস খেলেন সাব্বির।

চলমান ডিপিএলে এখন পর্যন্ত একটি ফিফটিও হাঁকাতে পারেননি সাব্বির। গ্রুপ পর্বে ব্রাদার্সের বিপক্ষে ৪৬ রানের ইনিংসটিই ছিল সর্বোচ্চ। তবে সুপার লিগের প্রথম ম্যাচে শুধু ফিফটি নয়, দেখা পেয়েছেন সেঞ্চুরির।

সাভারে রূপগঞ্জ ডার্বির মধ্যকার ম্যাচে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় লিজেন্ডস অব রূপগঞ্জ। দলের ৩৩ রানের মধ্যেই সাব্বির হোসেন ও রকিবুল হাসানকে হারায় লিজেন্ডস অব রূপগঞ্জ। আজ তিনেই ব্যাট করতে নামেন সাব্বির রহমান।

চলমান ডিপিএলে দারুণ ফর্মে থাকা নাঈমকে সঙ্গে নিয়ে ব্যক্তিগত ও দলীয় স্কোর বড় করতে থাকেন সাব্বির। দলের স্কোর যখন শতরান পার হয় তখন ৫৪ বলে ফিফটি পূর্ণ করেন সাব্বির। সেই সঙ্গে নাঈমের সঙ্গেও শতরানের জুটি গড়েন।

এ দুজনের ১১৩ রানের জুটি ভানাগেন শরিফউল্লাহ। ৩৩ রান করা নাঈমকে ফেরান তিনি। নাঈম বিদায় নেওয়ার পরই সেঞ্চুরি হাঁকান সাব্বির। মাত্র ৮৮ বলেই সেঞ্চুরি পূর্ণ করেন এ ব্যাটার। সেঞ্চুরি পূর্ণ করার পরও আগ্রাসী ভূমিকায় দেখা যায় তাঁকে।

চিরাগের সঙ্গে ৯৬ রানের জুটি গড়ার পর মুকিদুলের বলে সাজঘরে ফিরেন ১১১ বলে ১২৫ রান করা সাব্বির। তাঁর ইনিংসে ছিল আটটি চার ও আটটি ছয়। সাব্বির আউট হলেও ব্যাট হাতে ঝড় তোলেন চিরাগ।

সাব্বিরের মতোই সেঞ্চুরি করার সুযোগ ছিল তাঁর সামনে। তবে তাঁর ইনিংস থামতে হয় ৬৬ বলে ৯৫ রানেই। অপরাজিত থেকে মাঠ ছাড়েন চিরাগ। সাব্বির ও চিরাগের ব্যাটে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩২৫ রান তোলে লিজেন্ডস অব রূপগঞ্জ।

হাসিব মোহাম্মদ

এ সম্পর্কিত আরও পড়ুন তিন | বছর | ডিপিএলে | শতক | সাব্বির