আর্কাইভ থেকে ফুটবল

নাটকীয়তার ম্যাচে পরাজয় এড়ালো এসি মিলান

নাটকীয়তার ম্যাচে পরাজয় এড়ালো এসি মিলান

ইউরোপা লীগের রাউন্ড অফ সিক্সটিনের প্রথম লেগে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ঘরের মাঠে ইতালীয়ান জায়ান্ট এসি মিলানের সাথে ১-১ গোলে ড্র করেছে।

সব প্রতিযোগিতা মিলে নিজেদের শেষ চার ম্যাচেই গোল হজম না করা ম্যানইউ ম্যাচের অন্তিম মুহূর্তে এসি মিলানের বিপক্ষে গোল হজম করে পয়েন্ট ভাগাভাগি করতে বাধ্য হলো। এসি মিলানের সিমোন জায়ের নির্ধারিত নব্বই মিনিট শেষে অতিরিক্ত দুই মিনিটের মাথায় গোলটি করেন। ক্রুনিচের কর্ণার থেকে জোরালো হেডে বল জড়িয়ে এসি মিলানকে উল্লাসে মাতান তিনি। প্রথম লেগে পূর্ণ তিন পয়েন্ট না পেলেও প্রতিপক্ষের মাঠ থেকে একটি অ্যাওয়ে গোল নিশ্চিত এসি মিলানকে দ্বিতীয় লেগে এগিয়ে রাখবে।

ম্যাচের শুরুর ১১ মিনিটেই দুই দুই বার গোল করলেও একবার অফ সাইড ও আরেকবার ভিএআর হ্যান্ড বলের সিদ্ধান্তে হতাশ হতে হয় মিলানকে। ম্যাচের পঞ্চম মিনিটেই মিলানের রাফায়েল লিয়াও গোল করলে লাইন্স ম্যান অফ সাইডের ফ্ল্যাগ তুলে তা গোল বাতিল করেন। পরে ম্যাচের ১১ মিনিটে ডিবক্সের মধ্য থেকে দুর্দান্ত ভলিতে গোল করেন মিলানের কেসিয়ে কিন্তু ভলির আগে বল নিয়ন্ত্রণের সময় স্পষ্টভাবে হাতে লাগায় রেফারি হ্যান্ডবলের বাঁশি বাজান।

ম্যাচের সময় বৃদ্ধির সঙ্গে দুই দলের আক্রমণের পরিমানও বৃদ্ধি পায়। কিন্তু কোনো দলই গোলের দেখা পাচ্ছিলো না। প্রথমার্ধের বিরতি থেকে ফিরেই বাজিমাত করে রেড ডেভিলরা। ম্যাচের ৫০ মিনিটের মাথায় আইভরি কোস্টের উইঙ্গার আমাদ দিয়ালো রেড ডেভিল শিবিরে উল্লাস বয়ে আনেন। ব্রুনো ফার্নান্দেসের হাওয়ায় ভাসানো ক্রস ডি-বক্সের মধ্যে থেকে ব্যাক হেডে বল জালে জড়িয়ে রেড ডেভিলদের হয়ে প্রথম গোলের দেখা পান এই তরুন।

এক গোলে পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে মিলান। কিন্তু জ্বালাতান ইব্রাহিমোভিচ, থিও হার্নান্দেজ, মারিও মানজুকিজকে ছাড়াই ওল্ড ট্রাফোর্ডে রেড ডেভিলদের বিপক্ষে মাঠে নামা মিলান দুর্ভেদ্য সেই গোলের দেখা পাচ্ছিলো না। কিন্তু ম্যাচের একদম অন্তিম মুহূর্তে সিমোন জায়ের মিলানের হয়ে গোল করে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখ থেকে হাসি কেড়ে নেন।

রাউন্ড অফ সিক্সটিনের দ্বিতীয় লেগে এসি মিলানের ঘরের মাঠ সান সিরোতে আগামী ১৯ তারিখ রাত দুইটায় মাঠে নামবে দু’দল।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন নাটকীয়তার | ম্যাচে | পরাজয় | এড়ালো | এসি | মিলান