আর্কাইভ থেকে বাংলাদেশ

নিউমার্কেটে সংঘর্ষে নাহিদের মৃত্যু: প্রতিবেদন ৭ জুন

নিউমার্কেটে সংঘর্ষে নাহিদের মৃত্যু: প্রতিবেদন ৭ জুন

নিউমার্কেটে শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষে নিহত ডেলিভ্যারিম্যান নাহিদ হাসানের মৃত্যুর ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৭ জুন দিন ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার (২১ এপ্রিল) ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট শুভ্রা চক্রবতী মামলার এজহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য এদিন ধার্য করেন।

ডিএমপির রমনা বিভাগের নিউমার্কেট জোনের সহকারী কমিশনার (এসি) শরিফ মোহাম্মদ ফারুকুজ্জামান বলেন, নিহত নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেছেন। মামলায় তিনি অজ্ঞাত আসামি উল্লেখ করেন। সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত একটি মামলা হয়েছে। আরও দুটি মামলা হতে পারে।

তিনি বলেন, নিহতের ঘটনায় সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে আসামি শনাক্তের কাজ এরই মধ্যে শুরু হয়েছে। নাহিদকে যারা হত্যার সঙ্গে জড়িত তাদের দ্রুতই আইনের আওতায় আনা হবে।

এদিকে, নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ ম কাইয়ুম বলেন, দফায় দফায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউ মার্কেটের ব্যবসায়ীদের মধ্যকার সংঘর্ষের ঘটনায় মোট তিনটি মামলা হবে। পুলিশ বাদী হয়ে দুইটি ও নিহতের পরিবার বাদী হয়ে একটি মামলা করবেন।

ওসি বলেন, সংঘর্ষের ঘটনায় পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে দুইটি মামলা করবে। মামলার এজাহার লেখার কাজ প্রক্রিয়াধীন। রাতেই মধ্যেই মামলা এন্ট্রি হবে।

জানা গেছে, তিন ছেলের মধ্যে বড় ছিলেন নিহত নাহিদ। অভাবের সংসারে ১০ বছর বয়সেই আয়ের পথ বেছে নিয়েছিলেন। তখন তিনি একটি কাপড়ের দোকানে কাজ করতেন। সর্বশেষ কাজ শুরু করেন একটি কুরিয়ার সার্ভিসে ডেলিভারি ম্যান হিসেবে।

ঘটনার দিন মঙ্গলবার (১৯ এপ্রিল) কামরাঙ্গীরচরে বাসা থেকে বের হয়ে কর্মস্থলে যাচ্ছিলেন। এ সময় সংঘর্ষের মধ্যে পড়ে নিহত হন নাহিদ। ময়নাতদন্তে তার শরীরে বেশ কিছু ক্ষত পাওয়া গেছে। এতে স্পষ্ট তার ওপর সেদিন হামলা হয়েছিল।

এসআই/

এ সম্পর্কিত আরও পড়ুন নিউমার্কেটে | সংঘর্ষে | নাহিদের | মৃত্যু | প্রতিবেদন | ৭ | জুন