আর্কাইভ থেকে বাংলাদেশ

আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেপ্তার

আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেপ্তার

গাজীপুরের শ্রীপুর থানার জৈনা বাজার থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. আব্দুল্লাহ মনির ইসলাম (২৬)। তিনি পেশায় ইলেকট্রিশিয়ান। গ্রেফতারের সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ও দুটি সিম কার্ড জব্দ করা হয়েছে।

আজ বুধবার (১১ মে) অ্যান্টি টেরোরিজম ইউনিটের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

মোহাম্মদ আসলাম খান বলেন, আব্দুল্লাহ মনির ইসলাম ২০২০ সাল থেকে আনসারুল্লাহ বাংলা টিমের উগ্রবাদী মতাদর্শ প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল। অনলাইনে তার সহযোগী অন্যান্য আইডির সঙ্গে যোগাযোগের মাধ্যমে এবিটির মতবাদ প্রচারের জন্য বিভিন্ন ধরনের বই ও প্রচারপত্র তৈরি করত। সেই সঙ্গে সে রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করে আসছিল। সে তার ফেসবুক আইডি, পেজ ও ফেসবুক গ্রুপের মাধ্যমে বাংলাদেশ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা, প্রশিক্ষণ ও অস্ত্র সংগ্রহের চেষ্টা করে আসছিল।

পুলিশ সুপার বলেন, মনির ও তার অন্য সহযোগীরা নিজেদের মধ্যে বিভিন্ন অ্যানক্রিপ্টেড অ্যাপ ব্যবহার করে যোগাযোগ রক্ষা করত। সে বিভিন্ন ইউটিউব চ্যানেল থেকে কন্টেন্ট ডাউনলোড করে নিজে বাংলায় কণ্ঠ দিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের মতাদর্শ প্রচার করত।

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন আনসারুল্লাহ | বাংলা | টিমের | এক | সদস্য | গ্রেপ্তার