আর্কাইভ থেকে বাংলাদেশ

ট্রেনের টয়লেট থেকে মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার

ট্রেনের টয়লেট থেকে মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার

পঞ্চগড়ে আব্দুল আজিজ শেখ (৭৪) নামে এক বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত বিজিবি সদস্যের লাশ উদ্ধার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (১৭ মে) দুপুরে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন পঞ্চগড়ে দ্রুতযান এক্সপ্রেসের ঞ বগির টয়লেট থেকে ওই মুক্তিযোদ্ধার মরদেহ উদ্ধার করা হয়।

মৃত আব্দুল আজিজের বাড়ি ঝিনাইদাহ জেলার শৈলকুপা থানার লক্ষনদিয়া গ্রামে। সে ওই গ্রামের মৃত আমীর উদ্দিন শেখের ছেলে। তবে মুক্তিযুদ্ধকালীন সময়ে তার বাড়ি ছিল দিনাজপুর জেলার ফুলবাড়ি থানার রাজরামপুর গ্রামে। বর্তমানে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে রয়েছে  মৃতের লাশ। এ সময় দুটি ব্যাগ, মোবাইল ফোন, সাড়ে আট হাজার টাকা, প্রয়োজনীয় কাগজপত্র এবং একটি চেক বহি উদ্ধার করা হয়। তবে কিভাবে ওই মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে  তা জানা যায়নি।

স্টেশন মাস্টার মাসুদ পারভেজ জানান. সকাল নয়টা দশ মিনিটে  দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে পঞ্চগড় এসে পৌঁছায়। পরে ট্রেনটি পরিস্কার করার জন্য ওয়াস ফিডে নেওয়া হলে সেখানে পরিচ্ছন্ন কর্মীদের মাধ্যমে জানা যায় ট্রেনের টয়লেটে মরদেহ পড়ে আছে । পরে পুলিশে খবর দেওয়া হয়।

মৃত ব্যক্তির ছেলে টিপু জানায় তার বাবা একজন মুক্তিযোদ্ধা। ছোট ভাইয়ের অপারেশন দেখতে ঢাকায় এসেছিল। পরে গেলো সোমবার রাতে দ্রুতযান এক্সপ্রেস ট্রেন যোগে দিনাজপুরের ফুলবাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। মুক্তিযোদ্ধার ভাতা সংক্রান্ত কাজের জন্যই ফুলবাড়িতে যাচ্ছিলেন তিনি।

দিনাজপুর জিআরপি থানার ওসি মো. এরশাদুল হক ভুইয়া মুঠোফোনে জানান. বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পঞ্চগড় রেলওয়ে স্টেশন মাস্টারের মাধ্যমে জানতে পারি ট্রেনের টয়লেটের ভিতর এক ব্যক্তির লাশ পড়ে ছিল। এ বিষয়ে জিআরপি থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। তবে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ওই ব্যক্তি (মুক্তিযোদ্ধা) হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন।

মেঘ হাসান

এ সম্পর্কিত আরও পড়ুন ট্রেনের | টয়লেট | মুক্তিযোদ্ধার | মরদেহ | উদ্ধার