আর্কাইভ থেকে বাংলাদেশ

বিমানে ঢাকা ফিরে দেখেন লাগেজ থেকে লাখ টাকা উধাও

বিমানে ঢাকা ফিরে দেখেন লাগেজ থেকে লাখ টাকা উধাও

আওয়ামী লীগ নেতা তৌহিদ হোসেন নেপাল ভ্রমণ শেষে বিমানবন্দর থেকে বাড়ি ফিরে দেখেন লাগেজ থেকে লাখ টাকা উধাও হয়ে গেছে। গেলো ২৩ মে দুপুরে তিনি নেপাল থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ‘বিজি ৩৭২’ ফ্লাইটে ঢাকায় শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। বাসায় গিয়ে দেখেন লাগেজ থেকে টাকা উধাও। এ বিষয়ে বিমানবন্দর আর্মড পুলিশ ও বিমান বাংলাদেশ এয়ারলাইনে অভিযোগ করেও কোনো সদুত্তর পাননি তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্মবিষয়ক উপকমিটির সদস্য তৌহিদ হোসেন। এছাড়াও ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কন্টাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং’য়ের সাধারণ সম্পাদক তিনি। ‘ফিফোটেক’ নামে একটি কোম্পানি আছে তার। তৌহিদ জানান, ব্যবসার প্রয়োজনে প্রতিমাসেই তিনি দেশের বাইরে যান।

নেপাল থেকে আসার সময় তার কাপড়ের লাগেজে ১১শ ডলার ও কিছু বাংলাদেশি মুদ্রা ছিল।ঢাকায় ফিরে বাসায় গিয়ে দেখেন টাকা নেই। লাগেজের চেইনও খোলা।

তৌহিদ বলেন, এই পরিস্থিতি নেপালে তার বন্ধু নেপাল ট্যুরিজম অ্যাসোসিয়েশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট প্রমোদকে বিস্তারিত জানান। প্রমোদ ২৩ তারিখে নেপাল এয়ারপোর্টে গিয়ে অভিযোগ জানিয়ে সিসি ক্যামেরার  ভিডিও ফুটেজ চেক করেন। সেখানে প্লেনে উঠা পর্যন্ত কাউকে লাগেজ খুলতে দেখা যায়নি। নেপাল এয়ারপোর্ট সিকিউরিটি কর্তৃপক্ষ জানিয়েছে, বিমান কিংবা বাংলাদেশের কোনও কর্তৃপক্ষ যদি অনুসন্ধান করে তবে তারা সিসি ক্যামেরার ফুটেজ দিয়ে সহায়তা করবে।

পরে ২৪ মে বিমানবন্দরে এপিবিএনের কাছে দরখাস্ত করেন তৌফিক। এপিবিএন কর্মকর্তা জানিয়েছেন, সিসি ক্যামেরার ফুটেজ চেক করে জানাবেন। ৭ দিন পার হয়ে গেলো। তাকে কিছুই জানানো হয়নি। এ ব্যাপারে তিনি বিমান প্রতিমন্ত্রী, সচিব, বিমানের পরিচালককেও মেইল করেছেন। কিন্তু কেউ তার সঙ্গে যোগাযোগ করেনি।

এ ব্যাপারে বিমান বাংলাদেশ এয়ারলাইনের গ্রাহক সেবা বিভাগের পরিচালকের কাছেও লিখিত অভিযোগ করেছেন তৌহিদ হোসেন।  তিনি বলেন, যারা এ কাজটি করে তারা জেনেশুনেই করে।বিমান থেকে লাগেজ বের করা থেকে শুরু করে বেল্ট এ আসা পর্যন্ত সম্পূর্ণ ভিডিও ফুটেজে দেখা যায় তাহলে প্রকৃত অপরাধী ধরা যাবে। কিন্তু যদি কোনও জায়গায় ফুটেজ না থাকে তাহলে সম্ভব হবে না। 

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন বিমানে | ঢাকা | ফিরে | দেখেন | লাগেজ | লাখ | টাকা | উধাও