আর্কাইভ থেকে বাংলাদেশ

সেদিন কর্নেল রশিদ ও ডালিম বাংলাদেশেই ছিলেন: প্রধানমন্ত্রী

সেদিন কর্নেল রশিদ ও ডালিম বাংলাদেশেই ছিলেন: প্রধানমন্ত্রী

২১ আগস্ট গ্রেনেড হামলার সময় কর্নেল রশিদ এবং ডালিম বাংলাদেশ ছিলেন। পরবর্তীতে খালেদা জিয়া তাদের দেশ থেকে চলে যেতে সাহায্য করে। বিএনপি সরকারের প্রত্যক্ষ সহযোগিতাতেই ওই দিন রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে গ্রেনেড হামলা চালানো হয়েছে। বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রোববার (২১ আগস্ট) আওয়ামী লীগের পক্ষ থকে ২১ আগস্ট উপলক্ষে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন। 

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতেই বিএনপি-জামায়াত তথা চার দলীয় জোট সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে নৃশংসতম এ গ্রেনেড হামলা চালায়। যারা গণতন্ত্রের কথা বলে, তাহলে এটা কিসের গণতন্ত্র। একটা প্রকাশ্য জনসভায় কীভাবে আর্জেস গ্রেনেড মারতে পারে?

শেখ হাসিনা বলেন, নির্বাচন এলেই বিএনপির নানা ষড়যন্ত্র শুরু হয়। ২০০১ সালের কিছু সুশীল ও দুটি দেশের দূতাবাস কর্মীরা ষড়যন্ত্র করে আওয়ামী লীগকে হারিয়ে দিয়েছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ২১ আগস্টের আগে খালেদা জিয়া বিভিন্ন সমাবেশে দেয়া বক্তব্যে বলতেন শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়া তো দূরে থাক বিরোধী দলীয় নেতা হিসেবেও থাকবে না। এই বক্তব্যগুলোর রেকর্ড এখনও আছে। তার মানে আমাকে হত্যা করা হবে সে খবর সে আগে থেকেই জানত, না হলে এই ধরনের কথা কীভাবে বলে।  

তিনি বলেন, ২১ আগস্ট হামলার পর আমরা নতুন জীবন পেয়েছি। নির্বাচনের মাধ্যমে আমরা সরকার গঠন করে এদেশের মানুষের জন্য আমরা কাজ করে যাচ্ছি। দেশ এগিয়ে যাচ্ছে। 

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, যারা অগ্নি সন্ত্রাস করে মানুষ হত্যা করেছে, যারা অপারেশন ক্লিনহার্টের মাধ্যমে আমাদের নেতাকর্মীদের অত্যাচার করে মেরেছে তারা আজকে বিদেশিদের কাছে গিয়ে কান্নাকাটি করছে। বিদেশিরা রিকোয়েস্ট করছে ওদেরকে একটু জায়গা দেয়া যায় কিনা। ওদেরকে জায়গা দেয়া যায় কিনা সে সিদ্ধান্ত নেবে জনগণ। তারা যদি অগ্নি সন্ত্রাস চায় তাহলে তারা জায়গা পাবে। 

শেখ হাসিনা বলেন, আমাকে হত্যার ষড়যন্ত্র এখনও থেমে থাকেনি। আমার বাবা যখন দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিল তখন তাকে হত্যা করা হয়। আজ আমিও বাবার পথ ধরেই এ দেশের মানুষের জন্য কাজ করছি। গ্রেনেড, বোমা, বুলেট দিয়ে বারবার হত্যাচেষ্টা হয়েছে। আল্লাহর রহমতে নেতাকর্মীরা আমাকে বাঁচিয়েছেন।

এসি

এ সম্পর্কিত আরও পড়ুন সেদিন | কর্নেল | রশিদ | ও | ডালিম | বাংলাদেশেই | ছিলেন | প্রধানমন্ত্রী