আর্কাইভ থেকে বাংলাদেশ

বিএনপি অসহনীয় অত্যাচার করে হত্যা করেছে : আইনমন্ত্রী

বিএনপি অসহনীয় অত্যাচার করে হত্যা করেছে : আইনমন্ত্রী

বিএনপির শাসনামলে দেশ বিরোধীদের গাড়িতে পতাকা উড়ানোর অধিকার দেয়া হয়েছিলো। রাজাকার, আলবদরদের অনেক মূল্যায়ন ছিল। বললেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ বুধবার (২৪ আগস্ট) দুপুরে কসবা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। 

আইনমন্ত্রী বলেন, রাজাকার, আলবদরদের অনেক মূল্যায়ন ছিল। যারা মুক্তিযুদ্ধের সময় এদেশের মুক্তিকামী মানুষকে, মা-বোনদেরকে অসহনীয় অত্যাচার করে নৃশংসভাবে হত্যা করেছিলো। বিএনপি তাদের মতো দেশ বিরোধীদের মন্ত্রী বানিয়ে তাদের গাড়িতে এদেশের জাতীয় পতাকা উড়ানোর অধিকার দিয়েছিলো। তারা মুজাহিদ ও নিজামীদের মতো স্বাধীনতা বিরোধীদের কদর করতো। 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মধ্যে যে আদর্শ, দেশপ্রেম ও দেশের মানুষের প্রতি যে অগাধ ভালোবাসা ছিল, এগুলো বুকে ধারণ করে দেশের উন্নয়নে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর হাত ধরে দেশ আজ বিশ্বদরবারে উন্নয়নের রোল মডেল হয়েছে। তিনি দেশকে মর্যাদার আসনে বসিয়েছেন। তাই বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে বীর মুক্তিযোদ্ধাদের প্রতি অনুরোধ করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আহ্বায়ক মাসুদ উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভুইয়া জীবন, কসবা পৌর মেয়র এমজি হাক্বানী, বীর মুক্তিযোদ্ধা মো. শহীদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা রুস্তুম আলী, বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বকুল ও বীর মুক্তিযোদ্ধা কবির আহাম্মদ খানসহ উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাগণ।

কেএস 

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপি | অসহনীয় | অত্যাচার | করে | হত্যা | করেছে | | আইনমন্ত্রী