আর্কাইভ থেকে বাংলাদেশ

একই স্থানে দু’দলের সভা, ১৪৪ ধারা জারি

একই স্থানে দু’দলের সভা, ১৪৪ ধারা জারি

সিরাজগঞ্জের রায়গঞ্জে একই স্থানে ও একই সময়ে আওয়ামী লীগ ও বিএনপি সভা আহবান করায় গুরুত্বপূর্ণ তিনটি অঞ্চলসহ থানা এলাকাজুড়ে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বুধবার (২৪ আগস্ট) রাতে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ আদেশ জারি করেন। 

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল থেকে উপজেলার ধানগড়া পৌর এলাকা, চান্দাইকোনা ও পাঙ্গাসী ইউনিয়নসহ পুরো থানা এলাকায় পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত সকল প্রকার গণজমায়েত, সমাবেশ, বিক্ষোভ মিছিল, শোভাযাত্রা ইত্যাদি নিষিদ্ধ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মণ্ডল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, উল্লেখিত স্থানগুলোতে একই সময়ে বিভিন্ন রাজনৈতিক দল বিক্ষোভ সমাবেশ আহবান করে। এ অবস্থায় বুধবার রায়গঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে ওইসব স্থানসহ পুরো থানা এলাকায় ফৌজদারি কার্যবিধির ১৮৯৮ এর ১৪৪ ধারা মোতাবেক আদেশ জারি করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ হৃদয় জানান, জাতীয় শোক দিবস উপলক্ষে আমাদের বিভিন্ন এলাকায় কাঙালি ভোজ ও শোকসভা আহবান করা হয়েছিল। সেখানে বিএনপির কোন অনুষ্ঠান থাকার কথা ছিল না। শোক দিবসের কর্মসূচি বানচাল করতেই তারা হঠাৎ করে এ কর্মসূচি ঘোষণা করেছে।

সিরাজগঞ্জ জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক হারুন অর রশীদ খান হাসান বলেন, বিদ্যুতের লোডশেডিং ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গত ২২ তারিখ থেকে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করে আসছে বিএনপি। আজ ২৫ আগস্ট পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল। আমাদের কর্মসূচি বানচাল করতেই ১৪৪ ধারা জারি করা হয়েছে।

টিআর 

 

এ সম্পর্কিত আরও পড়ুন একই | স্থানে | দুদলের | সভা | ১৪৪ | ধারা | জারি