আর্কাইভ থেকে বাংলাদেশ

আমার নিজের বলতে কিছু নেই: মমতা বন্দ্যোপাধ্যায়

আমার নিজের বলতে কিছু নেই: মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজের নামে করা মামলার পরিপ্রেক্ষিতে কথা বলতে যেয়ে বলেছেন, আমার নিজের বলতে কিছু নেই। আমি ভাড়া বাড়িতে থাকি।

আজ মঙ্গলবার (৩০ আগস্ট) তৃণমূল কংগ্রেসের ছাত্র সংগঠন তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নিয়ে এ কথা বলেন তিনি । ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের দেয়া এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে জানা যায়, পরিবারের সদস্যদের সম্পত্তি অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ার অভিযোগে মমতার বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা হয়েছে। পশ্চিমবঙ্গে বিজেপির আইনজীবী দলের সদস্য আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি গেলো সোমবার (২৯ আগস্ট) এই মামলাটি করেন।

আইনজীবী তিওয়ারি কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে এই মামলাটি করেন। মামলার শুনানি আগামী সপ্তাহে হতে পারে।

মামলার বিবরণীতে বলা হয়, ২০১১ সালে পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৩ সাল থেকে মমতার পরিবারের সদস্যদের সম্পত্তি হুহু করে বাড়তে থাকে। একই বছর পশ্চিমবঙ্গে চাঞ্চল্যকর সারদা আর্থিক কেলেংকারির বিষয়টি ফাঁস হয়। তখন থেকে মমতার পরিবারের সম্পত্তি অস্বাভাবিক বেড়েছে।

তৃণমূল কংগ্রেসের ছাত্র সংগঠন তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী ছিল সোমবার। কলকাতার মেয়ো রোডে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে অংশ নিয়ে মমতা জানতে পারেন তার পরিবারের সদস্যদের সম্পত্তি অস্বাভাবিক বৃদ্ধির অভিযোগ তুলে বিজেপির একজন আইনজীবী কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন।

এর প্রতিক্রিয়ায় মমতা বলেন, আমি দুই যুগ ধরে সংসদ সদস্য হিসেবে প্রাপ্য পেনশনের অর্থ গ্রহণ করছি না। আমার মুখ্যমন্ত্রী হিসাবে প্রাপ্য সাড়ে তিন লাখ রুপির বেতনও নেই না। বিমানে বিজনেস ক্লাসেই সবসময় ভ্রমণ করি।

তিনি আরও বলেন, মায়ের মৃত্যুর পর থেকেই একা থাকি আমি। আজ আমার নিজের বলতে কিছুই নেই। ভাড়া বাড়িতে থাকি। মা-বাবা, ৬ ভাই ও দুই বোন নিয়ে আমাদের পরিবার ছিল। আমরা সব ভাইবোন পৃথক জায়গায় বাস করি। পরিবারের অন্য সদস্যদের সঙ্গেও নিয়মিত যোগাযোগ নেই। কেবল উৎসবেই পরিবারের সদস্যদের সঙ্গে দেখা হয়। তাই বলছি, আমার নিজের বলতে কিছু নেই।

দুর্নীতি মামলায় দলের শীর্ষ নেতাদের একের পর এক গ্রেফতারে কোণঠাসা ভারতের পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস। এ সময় ভারতের কেন্দ্রীয় সরকারের কঠোর সমালোচনা করেন তিনি। বলেন, দলীয় নেতাদের কারা গ্রেফতার করছে, হয়রানি করছে তাদের তালিকাও করা হবে।

কেএস 

এ সম্পর্কিত আরও পড়ুন আমার | নিজের | বলতে | কিছু | নেই | মমতা | বন্দ্যোপাধ্যায়