আর্কাইভ থেকে বিএনপি

দেশের মানুষের সঙ্গে প্রতারণা করছে আ.লীগ সরকার : মির্জা ফখরুল

দেশের মানুষের সঙ্গে প্রতারণা করছে আ.লীগ সরকার : মির্জা ফখরুল

ক্ষমতাসীন সরকার দেশের মানুষের সঙ্গে প্রতারণা করছে। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র ও লুটপাটের স্বর্গরাজ্য বানিয়েছে। বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

শনিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘রাজনীতি পূর্ব পাকিস্তান ও বাংলাদেশ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

অনুষ্ঠানে মির্জা ফখরুল বলেন, যখন দেশের মানুষকে সীমান্তে হত্যা করছে, তিস্তার পানি দিচ্ছে না তখন প্রধানমন্ত্রী ভারতে নেচে-গেয়ে উৎসব করছেন। আসলে তারা দেশের মানুষের সঙ্গে প্রতারণা করছে।

তিনি বলেন, আজকে দেশের বর্তমান পরিস্থিতির জন্য সম্পূর্ণরূপে দায়ী আওয়ামী লীগ সরকার। তারা দেশকে সম্পূর্ণরূপে লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে। আজকে হাওরের ওপর দিয়ে উড়াল সড়ক নির্মাণের প্রকল্প নিয়েছে। তারা সেখানে ৬ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছে। এটা নিঃসন্দেহে ২৬ হাজার কোটি টাকায় গিয়ে ঠেকবে। যেখানে দেশের ২৬ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করে সেখানে এ ধরনের বিলাসী প্রকল্প নিঃসন্দেহে প্রশ্নবোধক।

বিএনপির মহাসচিব আরও বলেন, আজকে ভারতে গিয়ে প্রধানমন্ত্রী নেচে গেয়ে উৎসব করেছেন। যখন দেশের মানুষকে হত্যা করছে, তিস্তার পানি দিচ্ছে না তখন তিনি ভারতে গিয়ে কী আনলেন? আসলে সরকার মানুষকে প্রতারিত করছে। তারা দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। কোথাও কোনো বিচার নেই। আইনশৃঙ্খলা বাহিনী দলীয় বাহিনীতে পরিণত হয়েছে। বিএনপি নেতাকর্মীদের আবারও মারধর করা হচ্ছে। মিথ্যা মামলা দেয়া হচ্ছে। অনেককে হত্যা ও আহত করা হয়েছে।

এসময় মির্জা ফখরুল বলেন, ১৯৭২ সালের নির্বাচনে আওয়ামী লীগ নির্লজ্জভাবে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করেছে। তারা ভোটের বাক্স তুলে নিয়ে গেছে। সেই তখন থেকেই দুর্বৃত্তায়নের শুরু।

উল্লেখ্য, ‘রাজনীতি পূর্ব পাকিস্তান ও বাংলাদেশ’বইটি লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়র সাবেক ছাত্র ও জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সহ-সাহিত্যবিষয়ক সম্পাদক মো. হারুন-অর-রশিদ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সহসভাপতি অধ্যাপক ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুলের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, বইটির লেখক ও কলামিস্ট মো. হারুন-অর-রশিদ, প্রকাশক জহির দীপ্তি, স্বেচ্ছাসেবক দলের দপ্তর সম্পাদক মো রফিকুল ইসলাম প্রমুখ।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন দেশের | মানুষের | সঙ্গে | প্রতারণা | করছে | আলীগ | সরকার | | মির্জা | ফখরুল