আর্কাইভ থেকে বাংলাদেশ

সেই প্রকৌশলী ফিরোজুর রহমান চিলমারীতে বদলি

সেই প্রকৌশলী ফিরোজুর রহমান চিলমারীতে বদলি

ফুলছড়ি উপজেলার প্রকৌশলী অ:দা:ফিরোজুর রহমানের ঘুষ-দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে চ্যানেল ৫২ টিভিতে নিউজ প্রচারিত হওয়ার পর চিলমারীতে বদলি হয়েছে।

আজ শনিবার (১০ সেপেটম্বর) গাইবান্ধা জেলার এলইজিডির নির্বাহী কর্মকর্তা সাবিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

প্রধান প্রকৌশলী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ মাসুদুর রহমান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে জানা যায়, তাকে কুড়িগ্রামের চিলমারী উপজেলায় বদলি করা হয়েছে।

অফিসের কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা যায়, গেলো (২৬ আগস্ট) শুক্রুবার অফিসের কাউকে না জানিয়ে বাবার অসুস্থতার কথা বলে ঢাকা চলে যায়।

গেলো  সোমবার (২৯ আগস্ট) অফিসে এসে সবাই জানতে পারে ফিরোজুর রহমান কুড়িগ্রামের চিলমারীতে বদলি হয়ে গেছে।

এদিকে স্থানীয়রা দাবি করেন, তার বদলি নয় আত্মসাতের তদন্ত করে উপযুক্ত শাস্তি প্রদান করতে হবে। কারণ এই দুর্নীতিবাজ অফিসার যেখানে যাক না কেন দুর্নীতি করে দেশের ক্ষতি করবে।

উল্লেখ্য, ফিরোজুর রহমানের বিরুদ্ধে ঘুষ লেনদেন অর্থ আত্মসাতসহ ব্যাপক দুর্নীতির অভিযোগ চ্যানেল ৫২ টিভির অনলাইন পোর্টাল নিউজে প্রচারিত হয়। এর মধ্যে ঠিকাদারদের ঘুষের বিনিময়ে কাজ পাইয়ে দেয়া, নিজের পাসওয়ার্ড দিয়ে টেন্ডার ড্রপ করা, নিম্নমানের কাজ করে ঠিকাদারের সঙ্গে কাজের লভ্যাংশ ভাগ করে নেয়া,কাজ না করে ঠিকাদারের নামে বিল উঠিয়ে সমুদয় টাকা নিজ পকেটে রাখা,ভুয়া প্রকল্প দেখিয়ে সরকারি অর্থ আত্মসাত করা, অফিসের কর্মচারীদের সঙ্গে দুর্ব্যবহার এবং গালমন্দ করার অভিযোগ উঠে।  

এ সম্পর্কিত আরও পড়ুন প্রকৌশলী | ফিরোজুর | রহমান | চিলমারীতে | বদলি